Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

মাদরাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৮:৩২ পিএম

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষার বৈপ্লবিক পরিবর্তনের জন্য সর্বপ্রথম পদক্ষেপ গ্রহণ করেছিলেন। যার ধারাবাহিকতায় মাদ্রাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় সারাদেশে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১ হাজার ৮০০ মাদ্রাসা বিল্ডিং তৈরির কাজ চলছে। শনিবার চট্টগ্রাম মহানগর মাদ্রাসা শিক্ষক ও ছাত্র পরিষদের উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাবে মাদ্রাসা প্রধানদের সঙ্গে মাদ্রাসা শিক্ষার মান উন্নয়ন নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মাদ্রাসা শিক্ষাকে যাতে আন্তর্জাতিক মানের শিক্ষার সাথে মোটামুটি তুলনামূলক একটা অবস্থানে নিয়ে আসা যায় সে জন্য কাজ করতে প্রধানমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। সেই লক্ষ্যেই কাজ করছি আমরা। ।

উপমন্ত্রী মতবিনিময় সভায় মাদ্রাসা শিক্ষার সঙ্গে জড়িত বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সমস্যা সমূহ দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ অছিউর রহমানের সভাপতিত্বে এবং দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মহসিন ভূঁইয়ার সঞ্চালনায় মতবিনিময় সভায় বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছলিম উল্লাহ, আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মুহাম্মদ সরোয়ার উদ্দিন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ ড. মুহাম্মদ লিয়াকত আলী বক্তব্য দেন।



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ২৪ জানুয়ারি, ২০২১, ১১:৪২ এএম says : 0
    স্কুল কলেজের লেখা পড়া থেকে মাদ্রাসা র লেখা পড়া মান অনেক ভালো , তবে সেটা আপনাদের অবদান না এটা হল মাদ্রাসার ওস্তাদ দের অবদান , ব্যক্তি মালিকানা/ প্রাইভেট স্কুল আছে সেগুলোতে লেখাপড়া মোটামুটি ভালো আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম

২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ