Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

কক্সবাজার উত্তরণ গৃহায়ণ সমিতির নির্বাচনে মুজিবুর রহমান সভাপতি ও সিরাজুল ইসলাম সম্পাদক নির্বাচিত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৮:৪০ পিএম

কক্সবাজারের বৃহৎ আবাসন প্রকল্প কক্সবাজার উত্তরণ গৃহায়ণ সমিতির ব্যবস্থাপনা কমিটির ত্রিবার্ষিক নির্বাচনে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান সভাপতি ও বায়তুশ শরফ কমপ্লেক্সে মহাপরিচালক সিরাজুল ইসলাম সাধারণ নির্বাচিত হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারী) সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই নির্বাচনে ভোট গ্রহণ করা হয়।

তিনযুগ আগে অর্থাৎ ১৯৮৬ সালে কক্সবাজার উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতি লিঃ গঠিত হয়। বর্তমান সমিতির বৈধ সদস্য সংখ্যা মোট ১ হাজার ৫৫ জন। তবে ভোটাধিকার প্রয়োগ করে ২৫৫ জন।

নির্বাচনে কক্সবাজার পৌরসভার মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। অন্য ১২টি পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিতরা হলেন যথাক্রমে-সহ সভাপতি পদে হাজি ফজলুল করিম সিকদার (সাইকেল), সাধারণ সম্পাদক পদে এম.এম সিরাজুল ইসলাম (গোলাপ ফুল)।

নির্বাহী সদস্য পদে এডভোকেট ফরিদুল আলম (মোরগ), ফরিদ আহমদ (বই), মোঃ তৈয়ব (কবুতর) ওমর ফারুক (মই), মোঃ রিদুয়ানুল হক (মাছ), মাওলানা শফিউল আলম (চশমা), মোঃ আবদুর রহিম (টেলিভিশন), আবুল কালাম আবু (আম) ও এডভোকেট তোফায়েল আহমদ (টেবিল) নির্বাচিত হন।

কক্সবাজার শহরের বায়তুশ শরফ কমপ্লেক্সে অবস্থিত উত্তরণ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলে।

জেলা সমবায় কার্যালয়ের কর্মকর্তা সঞ্জয় দাশ গুপ্ত ও অপর ২ সদস্য যথাক্রমে ইকবাল হোছাইন ও ছৈয়দ করিম নির্বাচনী দায়িত্ব পালন করেন এবং নির্বাচিতদের বিজয়ী ঘোষনা করেন।

সরেজমিনে এই নির্বাচনে ভোট গ্রহণ পর্যবেক্ষণ করে দেখা গেছে, সব দল মতের সদস্যদের মাঝে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রতিদ্বন্দ্বিতামুলক এই নির্বাচন বর্তমান পরিবেশে সত্যিই প্রশংসনীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ