Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

টি-টেন মাতাতে মাতাতে উন্মুখ পোলার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ডের অনুপস্থিতিতে ক্যারিবীয়রা যেখানে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ধবলধোলাই হওয়ার প্রহর গুণছে, তখন তিনি ছক কাটছেন আবুধাবি টি-টেন লিগে সফল হওয়ার। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জোয়াড়ের বড় এক ফেরিওয়ালার নাম পোলার্ড। আর চলতি মাসেই মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা আবুধাবি টি-টেন লিগেও পরতে যাচ্ছে তার পদচিহ্ন। সেখানে ডেকান গ্ল্যাডিয়েটর্সের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন পোলার্ড।
এই ক্যারিবীয়র সঙ্গে ডেকানে রয়েছেন সুনীল নারাইন, ইমরান তাহির, কলিন ইনগ্রামের মত তারকারা। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের তারকারাও রয়েছেন একই দলে। তাদের সঙ্গে ছোট ফরম্যাটে মাঠ মাতাতে উন্মুখ রয়েছেন এই পোলার্ড, ‘আমি ডেকান গ্র্যাডিয়েটর্স যে দল সাজিয়েছে সেই দলের হয়ে খেলতে উন্মখ হয়ে আছি। নারাইন, তাহির, ইনগ্রাম, শেহজাদের মত চ্যাম্পিয়ন খেলোয়াড় সহ ঘরের তারকা জহুর এবং অন্যদের সঙ্গে মাঠে নামার জন্য আর অপেক্ষা করতে পারছি না। প্রতিপক্ষকে ভড়কে দেয়ার জন্য আমাদের দলে আরও কয়েকজন সারপ্রাইজ হিসেবে রয়েছেন।’
টি-টেন লিগের পরতে পরতে রয়েছে উত্তেজনা। ক্যারিবীয় ক্রিকেটারদের ধুন্ধুমার ব্যাটিং দর্শনের সঙ্গে পুরোপুরি ভাবেই মিলে যায় এই ফরম্যাট। আর টি-টোয়েন্টিতে ১০ হাজারের বেশি রান ঝুলিতে থাকার অভিজ্ঞতা থেকে দশ ওভারের ক্রিকেটেও সফল হতে পারবেন বলে আশা পোলার্ডের, 'সীমাহীন উত্তেজনা ও রোমাঞ্চ রয়েছে টি-টেনে। কিন্তু আমি যে ধরণের ক্রিকেটে খেলে বড় হয়েছি তার সঙ্গে খুব বেশি ভিন্নতা নেই। এটি শুধু বলকে সীমানা ছাড়া করার বিষয় নয়। পূর্ব পরিকল্পনা আর সামান্য বিরতি নিয়ে পরিকল্পনা বাস্তবায়ন করতে হয়। সত্য বললে এটি আমাকে সঙ্গে মানায়। আমার অভিজ্ঞতাই প্রতিপক্ষকে পড়তে আমাকে সাহায্য করে। টি-টেন দারুণ একটি ধারণা এবং উত্তেজনার জন্যই তৈরি হয়েছে এটি। আপনি খেলা থেকে এক মুহূর্ত চোখ ফেরাতে পারবেন না এমনকি টিভির দর্শকরাও না।’
আগামী ২৮ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে আবুধাবি টি-টেন লিগের নতুন সংস্করন। এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৬ ফেব্রুয়ারি।
ডেকান গ্ল্যাডিয়েটর্স স্কোয়াড : কাইরন পোলার্ড(অধিনায়ক), সুনিল নারিন, কলিন ইনগ্রাম, ওয়ানিন্দু হাসারাঙা, লাহিরু কুমারা, আজম খান, রবি রামপল, ভানুকা রাজাপাকসে, মোহাম্মদ শাহজাদ, প্রশান্ত গুপ্ত, জাহুর খান, হাফিজ উর রহমান, জিশান জামির, হামদান তাহির, ইমরান তাহির এবং ইমতিয়াজ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টেন
আরও পড়ুন