Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

দর্শকশূন্যই থাকছে ভারত-ইংল্যান্ড টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভারত-ইংল্যান্ডের মধ্যকার প্রথম দুটি টেস্ট আয়োজনের জন্য প্রস্তুত তামিলনাডু ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে এই ম্যাচ দুটি চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে দর্শক ছাড়াই আয়োজন করতে চায় তারা। যদিও বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়া (বিসিসিআই) প্রত্যাশা করছিল ধারণ ক্ষমতার ৫০ ভাগ দর্শক প্রবেশের অনুমতি দেবে রাজ্যটির ক্রিকেট সংস্থা। বিশ্বের যে কয়েকটি দেশে করোনার প্রকোপ বেশি তার মধ্যে ভারত অন্যতম। দেশটিতে দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। যে কারণে এই সিরিজটি আয়োজনের ক্ষেত্রে কোন ধরণের ঝুঁকি নিতে চায় না বোর্ডও। তাই তারাও দর্শকশ‚ণ্য মাঠে এই সিরিজটি আয়োজন করতে চায়।
এ প্রসঙ্গে তামিল নাডু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আরএস রমেশ্ময় বলেন, ‘আমাদের নির্দেশ দেওয়া হয়েছে যে জনসমাগমের অনুমতি দেওয়া হবে না। এমনকি সংবাদ মাধ্যমদেরও অনুমতি দেয়া হবে না। এখানকার পরিস্থিতি অনুযায়ী বিসিসিআই ভবিষ্যতে কী সিদ্ধান্ত নেবে তা আমরা জানি না। এখন পর্যন্ত সমস্ত বন্ধই রয়েছে।’
সিরিজের প্রথম দুই টেস্ট চেন্নাইয়ে হলেও বাকি দুটি টেস্ট কোথায় অনুষ্ঠিত হবে তা নিশ্চিত হয়নি। সেক্ষেত্রে আহমেদাবাদের ১ লক্ষ ১০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন নতুন স্টেডিয়ামে আয়োজনের সম্ভবনা রয়েছে এবং পুরো টি-টোয়েন্টি সিরিজও এখানে আয়োজিত হবে। কেননা যদি বিসিসিআই স্টেডিয়ামে দর্শক ফেরাতে চায় তাহলে এ স্টেডিয়ামের অধিক ধারণক্ষমতা শারীরিক দূরত্ব রক্ষা করতে সুবিধা করবে। এছাড়াও পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন সিরিজের তিন ওয়ানডে আয়োজন করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-ইংল্যান্ড-টেস্ট
আরও পড়ুন