Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

স্পিন কোচের দায়িত্বে থাকছেন না ভেট্টোরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

খেলোয়াড়ি জীবনে ড্যানিয়েল ভেট্টোরি কিংবদন্তি ছিলেন, তাতে কোনো সন্দেহ নেই। তবে কোচ হিসেবে এখনো নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। এবার তিনি হারাচ্ছেন বাংলাদেশের স্পিন কোচের দায়িত্বও। ২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পান ভেট্টোরি। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়কের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির ধরন ছিল একটু ভিন্ন। মূলত জাতীয় দলের সাথে ১০০ দিন কাজ করার কথা ভেট্টোরির, যার জন্য বিসিবিকে পারিশ্রমিক বাবদই খরচ করতে হত ২ কোটি টাকা। তবে নিয়োগের দেড় বছর পেরিয়ে গেলেও এখনো ভেট্টোরির সার্ভিস সে অর্থে পাওয়া হয়নি টাইগারদের। গত বছর যাননি বাংলাদেশ দলের পাকিস্তান সফরে। কোয়ারেন্টিন জটিলতার কারণে ক্যারিবীয়দের বিপক্ষে চলমান হোম সিরিজেও আসেননি, তাই তাইজুল-মিরাজদের নিয়ে কাজ করতে হচ্ছে স্থানীয় কোচ সোহেল ইসলামকে। বিসিবি তাই বাধ্য হয়েই খুঁজছে নতুন স্পিন কোচ। সেক্ষেত্রে বাংলাদেশের পরবর্তী সিরিজ অর্থাৎ নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের সাথে শেষবারের মত কাজ করা হতে পারে ভেট্টোরি।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল গণমাধ্যমের সাথে আলাপকালে জানান, আগামী ২-৩ দিনের মধ্যেই ঠিক করা হবে কে হচ্ছেন বাংলাদেশের পরবর্তী স্পিন বোলিং কোচ। তিনি জানান, বিসিবির ১০০ দিন চুক্তির বাকি অংশের বিষয়ে কী হবে, তা নিয়েও ভাবছে বোর্ড।
মূলত টাইগারদের ব্যস্ত সূচির কথা মাথায় রেখেই লম্বা সময়ের জন্য কাউকে নিয়োগ করতে চাইছে বোর্ড। ইতোমধ্যে কয়েকজন সম্ভাব্য কোচের তালিকা নিয়ে আলোচনাও হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেট্টোরি
আরও পড়ুন