Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

চলে গেলেন খ্যাতনামা উপস্থাপক ল্যারি কিং

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৯:২৫ পিএম | আপডেট : ১১:০৩ পিএম, ২৩ জানুয়ারি, ২০২১
যুক্তরাষ্ট্রের টেলিভিশন ও বেতার জগতের অন্যতম শীর্ষ উপস্থাপক ল্যারি কিং লস এঞ্জেলেসে মারা গেছেন। খ্যাতনামা এই টিভি ব্যক্তিত্ব ৮৭ বছর বয়সে শনিবার মারা গেছেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একটি হাসপাতালে ভর্তি ছিলেন।
 
সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ল্যারি কিংয়ের ছেলে চান্স মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার সকালে তার বাবা মারা গেছেন। ল্যারি কিংয়ের ফেসবুক পেজে তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে। কিং পরিবারের এক ঘনিষ্ঠ সূত্র জানায়, জানুয়ারির গোড়ার দিকে সিডারস-সিনাইয়ে করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কিং। তবে প্রাথমিকভাবে তাঁর মৃত্যুর কারণ সম্পর্কে জানানো হয়নি।
 
১৯৭০ এর দশকে মিউচুয়াল ব্রডকাস্টিং সিস্টেম নামক একটি বাণিজ্যিক বেতারে ‘দ্য ল্যারি কিং শোর মাধ্যমে তিনি প্রথম বিখ্যাত হয়ে ওঠেন।
 
এরপর ১৯৮৫ থেকে ২০১০ পর্যন্ত সুদীর্ঘ পঁচিশ বছর ধরে তিনি সিএনএন টেলিভিশন চ্যানেলে ‘ল্যারি কিং লাইভ’ নামে টকশো’র উপস্থাপনা করেন। সেখানে অনেক বিখ্যাত ব্যক্তির 
সাক্ষাৎকার নিয়েছেন।
 
দীর্ঘ ছয় দশকের ক্যারিয়ারে তিনি ২৫ বছর সিএনএনে নিজের টকশো অনুষ্ঠান উপস্থাপনা করেন। বহু বিখ্যাত রাজনৈতিক নেতা, সেলিব্রিটি ও ক্রীড়াবিদের সাক্ষাৎকার নিয়েছেন তিনি।
 
এছাড়া ইউএসএ টুডে সংবাদপত্রে তিনি ২০ বছর ধরে কলাম লিখেছেন। সম্প্রতি তিনি ‘ল্যারি কিং নাউ’ নামে আরেকটি অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছিলেন। হুলু নেটওয়ার্ক ও রাশিয়ার আরটি টেলিভিশন নেটওয়ার্কে অনুষ্ঠানটি সম্প্রচার হতো।
 
 
সূত্রঃ সিএনএন, ইউএস টুডে। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ

১৪ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১
৪ ফেব্রুয়ারি, ২০২১
১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন