Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

সেনাবাহিনী দুর্বল, স্বীকারোক্তি ভারতীয় সেনাপ্রধানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে স্বীকার করেছেন সামরিক আধুনিকীকরণে ভারত পিছিয়ে রয়েছে। তার মতে, শত্রুপক্ষ যেই গতিতে নিজেদের সামরিক বাহিনীর আধুনিকায়ন করেছে, সেই তুলনায় কিছুটা পিছিয়ে আছে ভারত। জাতীয় নিরাপত্তা-সংক্রান্ত চ্যালেঞ্জ অতিক্রমের জন্য সেনাবাহিনীর ক্ষমতা বৃদ্ধির চেষ্টা অব্যাহত রাখতে হবে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, বৃহস্পতিবার সেনাবাহিনীর সঙ্গে বেসরকারি খাতের পার্টনারশিপের ২৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভারতের সেনাপ্রধান এসব কথা বলেন। নারাভানে বলেন, বর্তমানে জাতীয় সুরক্ষার স্বার্থে যা যা প্রয়োজন, সবকিছু দেশে প্রস্তুত হচ্ছে না। ফলে সামরিক প্রয়োজনীয়তার খাতিরে কিছু সরঞ্জাম আমদানি করতে হচ্ছে। এ মুহূর্তে দেশীয় অস্ত্র দেয়া হচ্ছে জওয়ানদের। ভারতে এখনও কেন সব অস্ত্রশস্ত্র উৎপাদন করা যাচ্ছে না, সে প্রসঙ্গেও কথা বলেন মনোজ মুকুন্দ নারাভানে। এ বিষয়ে তিনি বলেন, অনেক সময় দরকারি প্রযুক্তি ভারতে পাওয়া যায় না। আবার উৎপাদনক্ষমতারও সীমাবদ্ধতা রয়েছে বলে স্বীকার করেছেন তিনি। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

Show all comments
  • Mohammad Mamun ২৪ জানুয়ারি, ২০২১, ২:৫৮ এএম says : 5
    এটাই তাদের আসল অবস্থা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৪ মার্চ, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ