Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন আলোচনাধীন- নোয়াব সভাপতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন আলোচনাধীন বলে জানিয়েছেন, নোয়াব সভাপতি এ কে আজাদ। পদ্মা সেতুর সফল বাস্তবায়ন ও দিল্লীতে বাংলাদেশ দূতাবাসে নবনিযুক্ত প্রেস মিনিস্টার সাংবাদিক শাবান মাহমুদের সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম।

তিনি জানান, সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন আলোচনাধীন। করোনা মহামারির কারনে নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন পিছিয়েছে জানিয়ে তিনি সাংবাদিকদের স্বার্থ রক্ষায় বেশ কিছু প্রস্তাব রাখেন। এ ক্ষেত্রে নিজে সাহায্য-সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন একে আজাদ। নোয়াব সভাপতি গণমাধ্যমকর্মীদের জন্য কল্যাণ তহবিল ও গৃহায়ণ প্রকল্পের প্রস্তাবনা তুলে ধরেন। ভারতে বাংলাদেশি চ্যানেল প্রচারে ব্যবস্থা নিতে, শাবান মাহমুদকে অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের জোর দাবি জানান উপস্থিত সবাই। এসময় নোয়াব সভাপতি এ কে আজাদ জানান, পদ্মাসেতু হলে দেশের দক্ষিণাঞ্চলে ব্যাপক ভাবে শিল্প কলকারখানা গড়ে উঠবে।

নতুন পদের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দেশের স্বার্থে সব ধরনের পদক্ষেপ গ্রহণে শাবান মাহমুদ প্রতিশ্রুতি দেন চ্যালেঞ্জ নেয়ার। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশের পক্ষ হয়ে দেশ প্রেম ও সততার সাথে কাজ করলে কোন ক্ষেত্রেই বিরোধ নেই বলে জানান, এডিশনাল আইজিপি রুহুল আমীন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের ক্ষেত্রেও দেশের কথা মাথায় রাখার আহবান জানান তিনি।

শুভকামনা মেধা প্রজ্ঞা দিয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান, গণপুর্ত সচিব শহিদ উল্লাহ খন্দকার। সাংবাদিকদের জন্য সর্বাত্বক সহায়তার আশ্বাসও দেন তিনি। অনুস্থানে প্রধান অতিথি মোজ্জামেল হক খাঁন দুদক কমিশনার আশা করেন, শাবান মাহমুদ অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করবেন। পদ্মাসেতুর নামকরণ প্রধানমন্ত্রীর নামে করার যুক্তি তুলে ধরে সাবেক এই যোগাযোগ সচিব বলে, শেখ হাসিনাই সব সেতুর মূল সেতু, কারন তিনিই দেশের সব শ্রেণী-পেশার মানুষ আর এলাকার মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াব
আরও পড়ুন