Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

অভ্যন্তরীণ সন্ত্রাসবাদের হুমকির কারণে ওয়াশিংটনে ৭ হাজার সশস্ত্র সৈন্য বহাল থাকবে মার্চ পর্যন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৪:২৭ এএম

মার্কিন ক্যাপিটল হিলে হামলার পর পুনরায় সহিংসতার আশঙ্কায় ওয়াশিংটনজুড়ে ‘গ্রিন জোন’ তৈরি করে মোতায়েন করা হয় মার্কিন সামরিক বাহিনীর ২৬ হাজার সৈন্য। ২১ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের পর ১৫ হাজার ৪০০ সৈন্যকে ফেরত পাঠানো হয়েছে। স্থানীয় আইনপ্রয়োগকারী সংস্থার অনুরোধে আগামী মার্চ পর্যন্ত বাকি ৭ হাজার সৈন্য ওয়াশিংটনে অবস্থান করবেন বলে জানা গিয়েছে। -ডেইলি মেইল, সিএনএন

শুক্রবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন পাকাসিপ্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, জো বাইডেন জাতীয় নিরাপত্তা সংস্থাকে এফবিআই এবং স্বরাষ্ট্র নিরাপত্তা বিভাগের সঙ্গে সমন্বয় করে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ ও চরমপন্থী হামলার হুমকি পর্যালোচনা করার নির্দেশ দিয়েছেন। শনিবার মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন হোয়াইট হাউস থেকে বের হয়ে ক্যাপিটলে নিরাপত্তা দেয়া সৈন্যদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং নিরাপত্তা প্রদান করার জন্য তাদের ধন্যবাদ জানান। সেই সঙ্গে তাদের ‘ধন্যবাদজ্ঞাপন মূলক উপহার’ ও নিজ হাতে রান্না করা খাবারও দেন ফার্স্ট লেডি। নিউ হ্যাম্পশায়ার ও ফ্লোরিডাসহ কিছু অঙ্গরাজ্যের গর্ভনর কিছু সৈন্যকে ফেরত নেয়ার নির্দেশ দিয়েছেন। এর আগে গাড়ি পার্কিং গ্যারেজে সৈন্যদের এলোমেলোভাবে রাতে ঘুমানোর ছবি অনলাইনে ছড়িয়ে পড়লে তা তীব্র সমালোচনার মুখে পড়ে। ন্যাশনাল গার্ডের কিছু সদস্য বলেছেন, ক্যাপিটলে নিরাপত্তার দায়িত্বে থাকা ক্যাপিটল পুলিশ সৈন্যদের ক্যাপিটল ভবন ছাড়ার নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ