Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

২০০ পর্ব পেরিয়ে অপরাজিতার ‘রান্নাবান্না’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৯:৫৭ এএম

স্টার জলসার ‘রান্নাবান্না’ পেরিয়ে গেল ২০০ পর্ব। সোম থেকে শনি রকমারি রেসিপি নিয়ে হাজির হন অপরাজিতা আঢ্য, সঙ্গে খুদে স্টার রক্তিম সামন্ত। লকডাউনের মধ্যে মা-ঠাম্মি-দিদাদের সঙ্গে হেঁশেলে হাত লাগিয়েছে খুদেরাও। সেই ভাবনার ছায়া এই শো-এ। সঙ্গে পোক্ত রাঁধিয়ে, নামী-দামি সেলেবরা তো আছেনই।

অন্য কুকারি শো অনেক সময়েই বিকেলের ছোটপর্দা জুড়ে সম্প্রচারিত হয়। এই শো ঠিক বেলা সাড়ে বারোটায় হাজির ঘরণীদের অন্দরমহলে। লক্ষ্য একটাই, শো দেখতে-দেখতে যাতে তাঁরা রেঁধে ফেলতে পারেন মনের মতো রেসিপি। এটাই এই শো-এর ইউএসপি।

পিঠে পার্বণ, বাঙাল-ঘটি রেসিপি হয়ে শাশুড়ি-বৌমা সপ্তাহ---- পরিপাটি করে ভূরিভোজের আয়োজন রয়েছে কুকারি শো-তে। বাড়ির গৃহিণীর মতোই যেখানে রীতিমতো কোমর বেঁধে হাতা-খুন্তি নিয়ে হেঁশেল সামলাচ্ছেন সঞ্চালিকা অপরাজিতা আঢ্য। নিজের হাতে রেঁধে, বেড়ে, যত্ন করে খাওয়াচ্ছেনও অংশগ্রহণকারীদের।

বাঙাল-ঘটি সপ্তাহে দুই বাংলার মধ্যে জোর টক্কর দিতে উপস্থিত ছিলেন প্রয়াত ইস্টবেঙ্গল ফুটবলার কৃশাণু দের স্ত্রী শর্মিলা দে এবং মোহনবাগানের প্রাক্তন ফুটবলার ও কোচ সুব্রত ভট্টাচার্যের ছেলে অভিনেতা সাহেব ভট্টাচার্য। দু’জনে আসর জমিয়ে দিলেন ‘লাউডগা দিয়ে ইলিশ মাছ’ আর ‘পোস্ত চিংড়ি’ রেঁধে। ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসে আসছেন সাবিত্রী চট্টোপাধ্যায়। দেশভাগ, ওপার বাংলা থেকে এপার বাংলায় আসার একরাশ স্মৃতি নিয়ে। সঙ্গে বাংলাদেশের এক্সক্লুসিভ রান্না ‘তিতার ঝোল’-এর রেসিপি।

১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘শাশুড়ি-বৌমা স্পেশাল সপ্তাহ’। শহর কলকাতার পাশাপাশি অন্যান্য জেলা থেকেও আসছেন শাশুড়ি আর বৌমারা। ঝুলিতে ‘ফিশ বল কারি’, ‘ধনিয়া রাইস’, ‘পাপরিকা চিকেন’, ‘মাটন ঝাল’-এর মতো রেসিপি। এই পর্বে সদ্য বিবাহিত অভিনেত্রী মানালি দে আসছেন শাশুড়ি বসুধা মুখোপাধ্যায়কে নিয়ে।

সূত্র : এই সময়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন