Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ স্বাক্ষী গ্রহণ হয়নি সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণ মামলার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৫:০৬ পিএম

স্বাক্ষ্য গ্রহণ হয়নি সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণ মামলার। বাদিপক্ষের আইনজীবী আদালতে দাখিলকৃত ধর্ষণ ও চাঁদাবাজি পৃথক অভিযোগপত্রের শুনানি একই দিনে চলমান রাখতে আবেদন (পিটিশন) দাখিল করলে তা নামঞ্জুর করেন সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক।
পরবর্তী স্বাক্ষ্যগ্রহণের জন্য আগামী বুধবার (২৭ জানুয়ারি) নির্ধারণ করেছেন বিচারক মামলার। রবিবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় আসামীদের উপস্থিতিতে এই আদেশ দেন আদালত। ওইদিন আদালতে আলোচিত এই ঘটনায় স্বাক্ষ্য গ্রহণের কথা ছিলো। এরআগে রবিবার সকালে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে আদালতে হাজির করা হয় ৮ আসামীকে।
সূত্র জানায়, রবিবার (২৪ জানুয়ারি) এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ মামলার স্বাক্ষ্য গ্রহণের কথা ছিলো। তবে আলেচিত এই ঘটনায় শাহপরাণ থানা পুলিশ দুটি পৃথক অভিযোগপত্রে অভিযুক্ত করে ৮ জনকে। এরমধ্যে একটি চাঁদাবাজি ও অপরটি ধর্ষণের ঘটনা। আসামিরা দুটি অভিযোগপত্রে অভিন্ন। ধর্ষণ মামলার সকল কার্যক্রম শুরু হলেও চাঁদাবাজির দাখিলকৃত অভিযোগপত্রের কার্যক্রম শুরু হয়নি এখনও। বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, এমসি কলেজের ঘটনায় আদালতে পৃথক দুটি অভিযোগপত্র ( চাঁদাবাজি ও ধর্ষণ) দাখিল করেছে পুলিশ।
এই দুটি অভিযোগপত্রে একই আসামী। একইদিন আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দুটি অভিযোগপত্রের বিচার দ্রুত হওয়ার জন্য আমরা ধর্ষণ মামলার অভিযোগপত্রের সাথে চাঁদাবাজি অভিযোগপত্রের কার্যক্রম একই আদালতে চলার জন্য আবেদন দাখিল করলে তা না মঞ্জুর করেন আদালত। পিটিশন দাখিল করায় আদালতে স্বাক্ষি হাজির করিনি আমরা। তিনি বলেন, ধর্ষণ মামলার অভিযোগপত্রের বিচার শুরু হলেও চাঁদাবাজির অভিযোগপত্রের কোনো কার্যক্রম শুরু হয়নি।চাঁদাবাজির অভিযোগপত্র কোথায় কোন অবস্থায় রয়েছে সে সম্পর্কে আমরা কিছুই জানিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ