Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

একদিনের জন্য মুখ্যমন্ত্রী হলেন বঙ্গতনয়া সৃষ্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৫:৩৫ পিএম

ভারতের উত্তরাখণ্ড রাজ্যে একদিনের জন্য মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করলেন বঙ্গতনয়া সৃষ্টি গোস্বামী। রোববার বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এই দায়িত্ব পালন করেন তিনি। জাতীয় শিশু কন্যা দিবসে তাকে এই সুযোগ করে দিয়েছে রাজ্যের সরকার।

রোববার মুখ্যমন্ত্রী হিসাবে হরিদ্বারের বাসিন্দা সৃষ্টি ওই রাজ্যের নানা প্রকল্প খতিয়ে দেখেন। এই সংক্রান্ত একটি বৈঠকও হয়। সেখানে রাজ্য সরকারের বিভিন্ন কর্মকর্তাদের সাথে আলোচনা করেন তিনি। সেই বৈঠকে হাজির ছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্রা সিংহ রাওয়াত। এরপরেই তিনি টুইটে লেখেন, ‘জাতীয় কন্যা দিবসে ভারতের প্রত্যেক কন্যাকে অভিনন্দন। তোমরা তোমাদের উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাও এই আশা করি।’ এ দিন উত্তরাখণ্ডে বিশেষ শিশু বিধানসভা অধিবেশনও বসে।

উল্লখ্যে, ২০১৮ সাল থেকে বঙ্গতনয়া সৃষ্টি উত্তরাখণ্ডের শিশু বিধানসভার মুখ্যমন্ত্রী পদে রয়েছেন। হরিদ্বারের দৌলতপুর গ্রামের বাসিন্দা সৃষ্টি বর্তমানে কৃষি বিজ্ঞানের তৃতীয় বর্ষের ছাত্রী। বাবা প্রবীণ গোস্বামী গ্রামেই একটি ছোট দোকান চালান। মা একজন অঙ্গনওয়াড়ি কর্মী। এর আগেও সৃষ্টি শিশুকন্যা দিবসে বহু আন্তর্জাতিক স্তরের অনুষ্ঠানে যোগদান করেছেন। সূত্র: দ্য উইক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ