Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

রংপুরে ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৬:৪১ পিএম

রংপুর নগরীর বিন্যাটারি এলাকায় শিশু ধর্ষণের ঘটনায় আইনুল হক (৩৮) নামের এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছন আদালত।
রোববার (২৪ জানুয়ারি) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোঃ জাবিদ হোসেন এ রায় দেন। এ সময় অভিযুক্ত আইনুল হক আদালতে উপস্থিত ছিলেন।
মামলার বিবরণে জানা গেছে, রংপুর নগরীর মধ্য বিন্যাটারী এলাকার ১৩ বছরের এক কিশোরী ২০০৯ সালের ১০ মার্চ রাত ৮টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির পাশে বাঁশঝাড়ের কাছে গেলে একই এলাকার আমজাদ হোসেনের ছেলে আইনুল হক তাকে ধর্ষণ করেন। এ সময় কিশোরীর চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে ধর্ষক আইনুলকে আটক করেন। কিন্তু তার স্বজনরা হামলা চালিয়ে ধর্ষক আইনুলকে ছিনিয়ে নিয়ে যায়। এদিকে গুরুতর অসুস্থ অবস্থায় শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করানো হয়।
পরবর্তীতে এ ঘটনায় শিশুটির বাবা আকমল হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।
মামলায় বাদীপক্ষের আটজন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে রোববার বিজ্ঞ বিচারক আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।
সরকারপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি খন্দকার রফিক হাসনাইন। ## হালিম আনছারী, রংপুর। ২৪-০১-২১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

৫ মার্চ, ২০২১
৯ ফেব্রুয়ারি, ২০২১
৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ