Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

প্রত্যাশা অনুযায়ী করোনার টিকা পাচ্ছে না ইইউভুক্ত দেশগুলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ৭:৩২ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসের টিকার পর্যাপ্ত সরবরাহ না থাকায় ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। যার জেরে গত শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসের সবচেয়ে বড় টিকাদান কেন্দ্র বন্ধ রাখা হয়। চলতি সপ্তাহে করোনার দ্বিতীয় ডোজ প্রদানের কার্যক্রম বন্ধ রাখতে হয় জার্মানিসহ ইউরোপের কিছু অংশে। এতে ক্ষোভ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন।
এ পরিস্থিতিতে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে করোনা টিকার দ্বিতীয় চালান সরবরাহে সংশয় প্রকাশ করেছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা। উৎপাদনে সমস্যা দেখা দেয়ায় শুক্রবার তারা জানায়, প্রত্যাশা অনুযায়ী টিকা দিতে পারবে না তারা। এপ্রিলের মধ্যে ইইউভুক্ত দেশগুলোতে ৮ কোটি টিকা সরবরাহ করার কথা থাকলেও ধারনা করা হচ্ছে ভ্যাকসিন সরবরাহ ৬০ শতাংশ কম হতে পারে।
এ ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছে ইইউ স্বাস্থ্য কমিশন। একে দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী। ভ্যাকসিন সরবরাহ ঠিকমতো না হওয়ায় আইনি পদক্ষেপের কথা ভাবছে ইতালি ও পোল্যান্ড। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন