Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

আইএসের হামলায় ইরাকে নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

পশ্চিমা সমর্থনপুষ্ট আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএসের হাতে ইরাকের আধাসামরিক বাহিনী হাশদ আশ-শাবি’র অন্তত ১১ যোদ্ধা নিহত হয়েছেন বলে দাবি করেছেন আধাসামরিক বাহিনী কর্তৃপক্ষ। স্থানীয় নিরাপত্তা সূত্র জানায়, শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় সালাউদ্দিন প্রদেশে এক অতর্কিত হামলায় এসব যোদ্ধা নিহত হন। প্রদেশের রাজধানী তিকরিতের কাছে শনিবার রাতের অন্ধকারে আইএস অস্ত্রসস্ত্র নিয়ে এ হামলা চালায়। ইরাকের রাজধানী বাগদাদে আইএসের জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩২ জন নিরীহ পথচারী নিহত হওয়ার দু’দিন পর হাশদ আশ-শাবি যোদ্ধাদের হত্যা করল তারা। আশ-শাবির এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপি’কে জানান, শনিবার রাতে তাদের ২২তম ব্রিগেডের ওপর এই অতর্কিত হামলা হয়। এতে ব্রিগেড কমান্ডারসহ ১১ জন নিহত ও অপর ১০ জন আহত হন। কোনো গোষ্ঠী এখনো এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও ইরাকের নিরাপত্তা সূত্রগুলো বার্তা সংস্থা এএফপিকে দেয়া সাক্ষাৎকারে এজন্য আইএসকে দায়ী করেছেন। ইরাকে আইএস উগ্রবাদীরা পরাজিত হলেও তাদের কেউ কেউ এখনো দেশটিতে ঘাপটি মেরে পড়ে আছে এবং সুযোগ পেলে বিক্ষিপ্তভাবে নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ নানা ধরনের নাশকতামূলক তৎপরতায় জড়িয়ে পড়ছে। এএফপি।



 

Show all comments
  • jocigov ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪১ পিএম says : 0
    "পশ্চিমা সমর্থনপুষ্ট আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএস"???ভাই সংবাদ লেখার আগে পইরা দেখেন নাকি?আই এসের বিরুদ্ধে আমেরিকা জে যুদ্ধ করসে অই যুদ্ধ করলে ইরান বিলুপ্ত হইয়া জাইত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ