Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

তিন হাজার কোটি টাকার প্রকল্প

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে গতকাল রবিবার দুপুরে নগর ভবনের সিটি হলে বর্তমান পরিষদের ৮ম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, দায়িত্বগ্রহণের পর থেকে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নসহ সকল নাগরিকসেবা প্রদান করে আসছি। রাজশাহীকে একটি উন্নত, বাসযোগ্য, আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে করতে কাজ করে যাচ্ছি। রাজশাহীর উন্নয়নে ইতোমধ্যে প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে যে সময় নষ্ট হয়েছে, সেটি কাটিয়ে উঠে উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করতে করা হচ্ছে।
মেয়র বলেন, আগামী আগামী ১ ফেব্রুয়ারি হতে মহানগরীর ৩০টি ওয়ার্ডের প্রাইমারী ও সেকেন্ডারী ড্রেনের কাদামাটি এক্সাভেটর মেশিন দ্বারা পরিস্কার করা হবে। কাউন্সিলরগণের মতামতের ভিত্তিতে প্রাইমারী ও সেকেন্ডারী ড্রেনের কাদামাটি অপসারণযোগ্য ড্রেনের তালিকা, ড্রেনের উপর অবস্থিত অবৈধ স্থাপনার তালিকা প্রস্তুত করা হবে। এটি বাস্তবায়িত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যার ফলে আগামী বর্ষা মৌসুমে নগরীতে আর জলাবদ্ধতা সৃষ্টি হবে না। রাসিকের আয় বৃদ্ধিতে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। ওয়ার্ড পর্যায়ে ট্রেড লাইসেন্স সহ প্রিমিসেস লাইসেন্স প্রদান বিষয়ে কার্যকরী ভূমিকা রাখতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। পিপিআর এর মাধ্যমে নির্মাণাধীন মার্কেট সমূহের জটিলতা নিরসনে প্রকৌশল বিভাগকে আরো কার্যকরী ভূমিকা রাখার নির্দেশনা প্রদান করেন মেয়র। সভার শুরুতে গত ৭ম সাধারণ সভা হতে ৮ম সাধারণ সভা পর্যন্ত দেশ-বিদেশের বরেণ্য ব্যক্তিত্ব, সিটি কর্পোরেশন এলাকায় রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাদের বিষয়ে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। শোক প্রস্তাব শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সোনাদিঘি মসজিদের পেশ ইমাম ক্বারী মোঃ মামুনুর রশীদ।
সভা মঞ্চে উপবিস্ট ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ। সভায় রাসিকের সকল ওয়ার্ড কাউন্সিলর, সকল বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন-হাজার-কোটি-টাকার-প্রকল্প
আরও পড়ুন