Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ফের হোঁচট মোহামেডানের

মুক্তিযোদ্ধার প্রথম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

এক নজরে ফল
মোহামেডান ১-১ শেখ রাসেল
আরামবাগ ০-১ মুক্তিযোদ্ধা
আগে গোল করেও তা ধরে রাখতে পারেনি মোহামেডান। ফলে গোল শোধ দিয়ে তাদের পয়েন্টে ভাগ বসায় শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দল দু’টি ১-১ গোলে ড্র করে। অন্যদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে লিগের প্রথম ম্যাচে স্বাগতিক আরামবাগকে ১-০ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

আরামবাগকে উড়িয়ে (৩-০ গোলে) লিগ শুরু করেছিল মোহামেডান। তবে কুমিল্লায় হোম ভেন্যুতে সাইফ স্পোর্টিংয়ের কাছে হার নিয়ে মাঠ ছাড়তে হয় সাদা-কালোদের। তবে তৃতীয় ম্যাচে জয় কিংবা হার নয়- ড্র করে এক পয়েন্ট সংগ্রহ করেছে তারা। যদিও কাল শুরু থেকেই আক্রমণাত্মক খেলা উপহার দেয় মতিঝিল পাড়ার দলটি। তবে তাদের গোলটি আসে পেনাল্টি থেকে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বক্সের ভেতরে দাঁড়িয়ে থাকা শেখ রাসেলের ডিফেন্ডার সোহেল রানার হাতে বল স্পর্শ করলে পেনাল্টির বাঁশি দেন রেফারি বিতুরাজ বড়–য়া। স্পট কিক থেকে গোলকিপার আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করেন মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে (১-০)। উচ্ছ¡াসের সঙ্গে গোল উদযাপন করেন সাদা কালোরা।
কিন্তু গুরু শন লেনের মুখে হাসি বেশিক্ষণ ধরে রাখতে দিতে পারেননি উরিও নাগাতারা। ম্যাচের ৫৬ মিনিটে সেই গোল শোধ করে ম্যাচে সমতা আনে শেখ রাসেল। কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভের ফ্রি কিক হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের হেড লাফিয়ে উঠে গøাভসে নিতে চেষ্টা করেন মোহামেডানের গোলকিপার আহসান হাবিব বিপু। কিন্তু উড়ে আসা সেই বলে ফের হেড করে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের ফরোয়ার্ড লোপেজ রদ্রিগুয়েজ (১-১)। স্বস্তি ফেরে অলবøুজ শিবিরে। ৮৪ মিনিটে ফাকা নেট পেয়েও বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করতে পারেননি শেখ রাসেলের নাইজেরিয়ান মিডফিল্ডার অবি মনেকে। শেষ দিকে মোহামেডানের রক্ষণে প্রচন্ড চাপ দিলেও গোলের দেখা পায়নি শেখ রাসেল। ফলে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ নিয়েই মাঠ ছাড়তে হয় মোহামেডান ও শেখ রাসেলকে।

এদিকে মুন্সিগঞ্জের হোম ভেন্যুতে হেরেছে আরামবাগ। সেই সঙ্গে তারা প্রথম জয় উপহার দিল মুক্তিযোদ্ধা সংসদকে। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা ১-০ গোলে হারায় স্বাগতিকদের। ম্যাচের ৪৮ মিনিটে মেহেদী হাসান রয়েলের একমাত্র গোলেই জয় পায় অলরেডরা। আজ ও আগামীকাল লিগের কোন ম্যাচ নেই। বুধবার থেকে শুরু হবে চতুর্থ রাউন্ডের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন