Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বাকীর কাঁধেই ১০ মিটার রাইফেল

এশিয়ান অনলাইন শুটিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

২৯-৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে এশিয়ান অনলাইন শুটিং চ্যাম্পিয়নশিপ। এশিয়ান শুটিং কনফেডারেশনের (এএসসি) আয়োজনে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশও। ১০ মিটার এয়ার রাইফেল ও ১০ মিটার এয়ার পিস্তলে লড়বেন লাল-সবুজের ১২ জন পুরুষ ও নারী শুটার। ১৭ জন থেকে গতকাল নির্বাচিত করা হয়েছে এই শুটারদের। ১০ মিটার এয়ার রাইফেল পুরুষ বিভাগের নির্বাচিতরা হলেন- আবদুল্লাহ হেল বাকী (১২৫৪.১ স্কোর), রাব্বি হাসান মুন্না (১২৪০.৭ স্কোর) ও রাবিউল ইসলাম (১২৪০.৩ স্কোর)। এই ইভেন্টের বাছাইয়ে ১২৩০.৭ স্কোর করে বাদ পড়েন রিসালাতুল ইসলাম। নারীদের ১০ মিটার এয়ার রাইফেলে সৈয়দা আতকিয়া হাসান (১২৩৭.১ স্কোর), ফারবিন চৌধুরী রিথিকা (১২২৯.৩ স্কোর) ও নাফিসা তাবাসসুম নাতাশা (১২২৭.৭ স্কোর) চূড়ান্ত পর্বে খেলার জন্য নির্বাচিত হন। তবে সুরাইয়া আক্তার ১২২৪.৯ এবং মনিকা আহমেদ ১২১৬.৮ স্কোর করেও বাদ পড়েন।

এদিকে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে নুর হাসান আলিফ (১১১৮-১৫এক্স স্কোর), আবদুর রাজ্জাক (১১১৬-২২এক্স স্কোর) ও শাকিল আহমেদ (১১১০-২৪এক্স স্কোর) নির্বাচিত হয়েছেন। ১১০৯-২০এক্স স্কোরে বাদ পড়েছেন সাব্বির আলামিন। নারীদের ১০ মিটার এয়ার পিস্তলে আরমিন আশা (১১৩০-২৬এক্স স্কোর), আরদিনা ফেরদৌস (১১২৩-২৩এক্স স্কোর) ও নিলুফা ইয়াসমিন (১১২২-২০এক্স স্কোর) চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হলেও ১১১৩-২৪এক্স স্কোর করে বাদ পড়েন আনজিলা আমজাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাইফেল
আরও পড়ুন