Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

রহমতের সেঞ্চুরিতে সিরিজ আফগানদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে রহমত শাহর সেঞ্চুরি এবং হাসমতউল্লাহ শাহিদির হাফ-সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। গতকাল আবুধাবিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে পল স্টার্লিংয়ের সেঞ্চুরিতে ২৫৯ রান করে আয়ারল্যান্ড। জবাবে ৪৫.২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৬০ রান করে আফগানরা। এ জয়ের ফলে সিরিজে ২-০ তে এগিয়ে গেল আসগর আফগান বাহিনী। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিল আফগানরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আইরিশদের। দলীয় মাত্র ২০ রানেই সাজঘরে ফেরেন ওপেনার কেভিন ও’ব্রাইন এবং অধিনায়ক এন্ডি বালবির্নি। এরপর তৃতীয় এবং চতুর্থ উইকেট পার্টনারশিপে যথাক্রমে হ্যারি হেক্টর এবং ক্যাম্পেরকে সঙ্গে নিয়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন ওপেনার পল স্টার্লিং। শেষ পর্যন্ত স্টার্লিংয়ের ১২৮, ক্যাম্পেরের ৪৭ এবং হেক্টরের ২৪ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। দ্রæতই সাজঘরে ফেরেন দুই ওপেনার। এরপর তৃতীয় উইকেট পার্টনারশিপে হাসমতউল্লাহ-রহমত মিলে ১৮৪ রানের জুটি গড়েন। হাসমতউল্লাহ আউট হয়েছেন ৮২ রানে। অন্যদিকে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন রহমত শাহ। ১০৩ রানে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে ২১ রানে অপরাজিত থাকেন আসগর আফগান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন