Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

পারকি সেতুর উপর ১৮ ঘন্টা ধরে আটকে আছে পাইলিং মেশিনসহ লোবেড গাড়ি

স্থানীয়দের মাঝে ক্ষোভ, ভোগান্তিতে সৈকতের পর্যটক ও দু’পাড়ের মানুষ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১০:০৫ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার অন্যতম পর্যটন কেন্দ্র পারকি সমুদ্র সৈকতের উন্নয়ন কাজের জন্য নিয়ে আসা ৭৯ টনের পাইলিং মেশিনের গাড়ির আঘাতে ভেঙ্গে যায় কালভার্টের রেলিং। আটকা পড়ে পাইলিং মেশিনসহ বহনকারী আটারো চাকার লোবেড গাড়িটিও। এতে করে বন্ধ হয়ে যায় দু’পাড়ের মানুষের যানচলাচল আর ভোগান্তিতে পড়ে সৈকতে আসা পর্যটক ও সাধারণ মানুষেরা।

শনিবার (২৩ জানুয়ারী) দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার পারকি বাজার এলাকার কালভার্টের উপর দিয়ে পাড় হওয়ার সময় আটকে যায় পাইলিং মেশিনসহ বহনকারী (ফরিদপুর চ-৮১-০০৪৩) লোবেড গাড়িটি। তবে রাত ৩ টার দিকে আটকা পাড়া গাড়িটি এখনো উদ্ধারের কোনো তৎপরতা না থাকায় স্থানীদের মাঝে তৈরী হয়েছে ক্ষোভ।

রবিবার (২৪ জানুয়ারী) পারকি বাজার এলাকায় সরেজমিনে গিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কালভার্টের চেয়ে দিগুণ গাড়িটি গতকাল শনিবার রাতে পাড় হওয়ার সময় আটকে গেলেও এখনো পর্যন্ত কেউ সরিয়ে নেওয়ার উদ্যোগও নেননি। সড়কে ধেবে গিয়েছে আর ভেঙ্গে গেছে কালভার্টের রেলিং। গাড়িটি এমন এক জায়গায় এসে আটকে আছে সামনে গেলে কালভার্টের রেলিং হাতুড়ি দিয়ে ভাঙ্গতে হবে আর পেছন দিকে নিতে গেলে ভাঙ্গতে হবে সড়কের পাশে থাকা কয়েকটি দোকান।

স্থানীয় বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ জানান, পারকি সমুদ্র সৈকতের উন্নয়ন কাজের জন্য আসা ৭৯ টনের পাইলিং মেশিনের গাড়ির আঘাতে ভেঙ্গে গেছে কালভার্টের রেলিং। গতকাল থেকে আটককে থাকলেও এখনো পর্যন্ত উদ্ধার কাজে শেষ না হওয়ায় মানুষের দূর্ভোগ বেড়েছে। ভোগান্তিতে পড়েছে সৈকতে আসা পর্যটকরাও। তিনি আরো জানান, বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে জানিয়েছি। এলজিডি সহকারী প্রকৌশলী মো. রাসেল পরিদর্শন করে গেছেন। আনোয়ারা উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান বলেন, পাইলিং মেশিন নিয়ে ভারী যানবাহনটি পারকি ব্রিজে আটকে পড়ায় ব্রিজের পূর্বপাশের রেলিং ও ইউং ওয়ালের ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন