Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

৬০ হাজার ট্রাক্টর নিয়ে দিল্লিমুখি লংমার্চের হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১০:৪০ পিএম

ভারতে তিনটি কৃষি আইন প্রত্যাহার না হওয়ায় এবার ৬০ হাজার ট্রাক্টর নিয়ে দিল্লিমুখি লংমার্চের হুমকি দিয়েছেন আন্দোলনরত কৃষকরা। কৃষক সংগঠনগুলোর দাবি, ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের কর্মসূচির জন্য এখন মুখিয়ে রয়েছেন কৃষকরা। বিভিন্ন সীমান্তে ৬০ হাজার ট্রাক্টর অপেক্ষা করছে। সেগুলো নিয়ে মিছিলে যাবেন তারা।
কৃষাণ সভার সাধারণ সম্পাদক অতুলকুমার অঞ্জন বলেছেন, আমরা ইতিমধ্যে সব প্রস্তুতি সেরে নিয়েছি। বিভিন্ন সীমান্তে অপেক্ষা করছে ৬০ হাজার ট্রাক্টর। এছাড়াও দেশ জুড়ে ১৯৪টি জেলায় একই সঙ্গে ট্রাক্টর মিছিল হতে চলেছে।
আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, দিল্লির তিনদিকে তিনটি পথ ধরে ট্রাক্টর মিছিল শুরু হবে। সিঙ্ঘু সীমান্ত থেকে ট্রাক্টরের মিছিল হরিয়ানার দিকে যাবে। আরেকটি মিছিল যাবে তিকরি সীমান্ত থেকে। অপরটি যাবে গাজিপুর ইউপি গেট থেকে।
কৃষকরা দাবি করেছিলেন, পুলিশ মিছিলের অনুমতি দিয়েছে, কিন্তু পরে পুলিশ জানিয়েছে, কৃষকরা কোনো নির্দিষ্ট পথের কথা জানাননি। তাই অনুমতির প্রশ্ন ওঠে না। রবিবার সকালে আবার প্রতিবাদরত কৃষকরা জানিয়ে দেন, তারা পুলিশের অনুমতি না পেলেও মিছিল করবেন। সূত্র : আনন্দবাজার

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ