Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ম্যারাডোনার স্বাক্ষর জাল করেছেন তারই ব্যক্তিগত চিকিৎসক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:২০ এএম

মাস দুয়েক আগে মারা গেছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তবে এখনো থেমে নেই তাকে নিয়ে জল্পনা-কল্পনা। এরই মধ্যে তদন্তে উঠে আসছে নিত্যনতুন তথ্য। সম্প্রতি জানা গেছে, ম্যারাডোনার চিকিৎসা সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ কাগজে তারই স্বাক্ষর নকল করেছিলেন ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক!

স্প্যানিশ সংবাদ সংস্থা ইএফই এমন জানিয়েছে, ম্যারাডোনার মৃত্যুর প্রায় তিন মাস আগে তার অতীত চিকিৎসার সব কাগজপত্র পেতে এই কিংবদন্তির স্বাক্ষর নকল করেছিলেন লুক।

একটি ব্যক্তিগত মালিকানাধীন স্বাস্থ্যালয় থেকে ’৮৬ বিশ্বকাপজয়ীর চিকিৎসার অতীত নথি পেতে এই কাজ করেছিলেন লিওপোলদো লুক! তদন্তে এমন তথ্য পেয়েছেন আর্জেন্টিনার আদালত। ইএফই জানিয়েছে, ১ সেপ্টেম্বর ম্যারাডোনার স্বাক্ষর জাল করেছিলেন লুক।

তদন্ত কর্মকর্তাদের উদ্ধৃতি প্রকাশ করে সংবাদ সংস্থাটি জানিয়েছে, ‘একজন হাতের লেখা বিশারদ বিভিন্ন পরীক্ষা–নিরীক্ষার পর নিশ্চিত হয়েছেন, স্বাক্ষরগুলো ম্যারাডোনা করেননি। সেগুলো ছিল জাল স্বাক্ষর।’
এর আগে ‘অনিচ্ছাকৃত নরহত্যা’র অভিযোগে লুকের বাড়িঘর ও ক্লিনিক তল্লাশি করেছিল পুলিশ। তবে লুকের বিপক্ষে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ আনা হয়নি। তাকে গ্রেপ্তারও করা হয়নি। সম্ভাব্য হত্যা ধরেই তদন্ত এগিয়ে চলেছে। গত ২৯ নভেম্বর লুকের বাসায় তল্লাশি চালানোর সময় তিনটি গুরুত্বপূর্ণ নথি পায় পুলিশ। পরে সেগুলো বিশেষজ্ঞদের আওতায় নেয়া হয়।

এর মধ্যে দুটি কাগজে একই টাইপরাইটারে অভিন্ন লেখা দেখা যায়। সেখানে দেখা যায়, বুয়েন্স আয়ার্সের অলিভোস ক্লিনিককে ম্যারাডোনা তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুককে অতীত চিকিৎসার সব তথ্য হস্তান্তরের জন্য লিখেছেন। তৃতীয় কাগজটি ছিল মূল কাগজের স্ক্যান করা কপি, যেখানে ছিল ম্যারাডোনার স্বাক্ষর।

আর্জেন্টিনায় ব্যক্তিগত তথ্যের ক্ষতিসাধন কিংবা কোনো রকম গড়াপেটা করা বড় অপরাধ হিসেবে দেখা হয়। লুকের বিরুদ্ধে এখন এই অভিযোগ গঠন হতে পারে। দেশটিতে কে, কেন এবং কী কারণে করা হয়েছে তা আমলে না নিয়েও শাস্তির রায় দেয়ার ক্ষমতা রাখেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ