Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্যর্থ হয়েছে মার্কিন নিষেধাজ্ঞা, ইরানের অর্থনীতির উজ্জ্বল ভবিষ্যৎ : রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৮:৫৩ এএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, একতরফা ও অবৈধ মার্কিন যুক্তরাষ্ট্রের আরোপকৃত নিষেধাজ্ঞা ব্যর্থ হয়েছে। এখন দেশের জনগণের আস্থা রাখা উচিত যে, সরকার দেশের জন্য উজ্জল অর্থনীতি নিয়ে আসবে। মার্কিন অর্থনৈতিক যুদ্ধের পর এখন ইরানের সামনে ব্যবসার ক্ষেত্রে নতুন অধ্যায়ের সূচনা হবে।ইরানি প্রেসিডেন্ট আরও বলেন, তিনি জোরালোভাবে আশাবাদী যে, জনগণ শত্রুদের এই প্রচারণায় কান দেবে না বরং তারা দৃঢ়ভাবে নিজেদের তৎপরতা অব্যাহত রাখবে এবং সরকারের প্রতি আস্থা অটুট রাখবে যে, তারা দেশের অর্থনীতির উজ্জ্বল দিগন্ত দেখবে। -পার্সটুডে

ইরানের রাজধানীতে রবিবার সরকারের অর্থনৈতিক সমন্বয় বিষয়ক সদর দপ্তরে অনুষ্ঠিত এক বৈঠকে দেশের জনগণকে আশ্বস্ত করে তিনি এসব কথা বলেন। ড. রুহানি বলেন, ইরানের মুদ্রাস্ফীতি নাগালের মধ্যে আসবে এবং তেল ও তেল বহির্ভূত পণ্য রপ্তানি বাড়ার কারণে ইরানের অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হবে। ইরানের অর্থনীতির ইতিবাচক ধারা থামিয়ে দিতে বা এর গতি শ্লথ করতে শত্রুরা তাদের গণমাধ্যমের সাহায্যে মনস্তাত্ত্বিক যুদ্ধ চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুহানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ