Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

আমিরাতে মুসলিমদের মানবিক শিক্ষায় অভিভূত হয়ে ইসলাম গ্রহণ করলেন ২৭ কারাবন্দী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৮:৫৭ এএম

মুসলিমদের মানবিক শিক্ষায় অভিভূত হয়ে ২০২০ সালে সংযুক্ত আরব আমিরাতে ২৭ জন কারাবন্দী ইসলাম গ্রহণ করেছেন। এসব বিদেশী বন্দীরা ইসলাম অনুযায়ী জীবন যাপন শুরু করেন দেশটির রাস আল খাইমাহ কারাগারে। -খালিজ টাইমস

নওমুসলিমরা এক বিবৃতিতে জানিয়েছেন, ইসলাম সম্পর্কে ব্যাপক পড়াশোনা করে জ্ঞান অর্জনের পর স্বতস্ফুর্তভাবে মুসলিম হয়েছেন। তারা জানান, মুসলিমদের সুন্দর আচার-ব্যবহার ও ইসলাম বিষয়ক মৌলিক জ্ঞান সম্পর্কিত কিছু কোর্স করে ইসলাম সম্পর্কে চিন্তা-ভাবনা শুরু করি। এরপর আমরা ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই। আল খাইমাহ কারাগার জানায়, পুনর্বাসন ও প্রশিক্ষণমূলক প্রোগ্রাম থেকে অনেক কয়েদি উপকৃত হয়েছে। কারামুক্তির পর সমাজে কয়েদিদের সুষ্ঠু জীবনযাপনে নানা ধরনের উদ্যোগ নেয়া হয়। এমনকি চাকরির জন্য উপযুক্ত করে তাদেরকে গড়ে তোলা হয়।



 

Show all comments
  • মো:+শফিউর+রহমান ২৫ জানুয়ারি, ২০২১, ১০:০১ এএম says : 0
    ইসলাম কাউর মনগড়া তৈরি ধর্ম নয় । আমাদেরকে সৃষ্টি করেছেন মহান রাব্বুল আলামিন এবং ইসলাম ধর্ম আমাদের জন্য পাঠিয়েছেন আল্লাহ সয়ং অতএব একে নিয়ে একটু চর্চা করলে মানুষ বুজতে পারবে কোনটা মহান আল্লাহর তৈরি বা কোনটা মানুষের মন গরা তৈরি । আমার বক্তব্য হলো মানুষ কত কষ্ট করে ইটা বালু গাছ পালা দিয়ে তার আবাসন তৈরি করে যা বেশী দিন টিকেনা অথছ এত বড় পৃথিবী তৈরী করতে কোন কিছুর ঠেক দিতে হয় নাই । এটা কার তৈরী এইটুকু ভেবে দেখলেইতো হয় এবং নিজের জীবনটাকে স্থাই করার ক্ষমতা যাদের নাই তারা কি করে নিজের মনগরা ধর্মকে পালন করে আর বাহাদুরি করে বেরায় ?
    Total Reply(0) Reply
  • Md Alamgir Hossain ২৫ জানুয়ারি, ২০২১, ৩:৪১ পিএম says : 0
    alhamdulillah, Very good news
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ