Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

কাশ্মীর সীমান্তে দীর্ঘ সুড়ঙ্গের সন্ধান, উদ্বেগে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৯:০০ এএম

ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ) জম্মু ও কাশ্মীর সীমান্তে একটি দেড়শো মিটার দীর্ঘ ভূগর্ভস্থ সুড়ঙ্গ পাওয়ার দাবি করেছে । গত ১০ দিনের ভেতর কাশ্মীর সীমান্তে পাওয়া এটা দ্বিতীয় কোনো সুড়ঙ্গ। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ভারত।এর আগে, শনিবার এর সন্ধান পেয়ে ভারতে সন্ত্রাসীদের অনুপ্রবেশের কাজে পাকিস্তানি গোয়েন্দারা ব্যবহার করে বলে জানায় তারা। -হিন্দুস্তান টাইমস
বিএসএফ এর দাবি, ভারতে জঙ্গি ঢোকাতে সীমান্তবর্তী এলাকায় মাটির নিচে একাধিক সুড়ঙ্গ তৈরি করেছে পাকিস্তান। গোপন সূত্রের ভিত্তিতে সুড়ঙ্গের সন্ধানের অভিযানে নামেন তারা। পরে ৩৯ মিটার গভীর সুড়ঙ্গটির অবস্থান কাঠুয়া জেলায় সীমান্তবর্তী অঞ্চলে বিএসএফ-এর পানসর ঘাঁটির কাছে ১৪ ও ১৫ নম্বর বর্ডার পোস্ট দু’টির মাঝামাঝি। সীমান্তের অন্য প্রান্তে রয়েছে পাকিস্তানের শাকরগড় জেলার আভিয়াল ডোগরা এবং কিংরে-দি-কোঠে সীমান্তঘাঁটি। এমন ঘটনায় বেড়েছে ভারতের উদ্বেগ-উৎকন্ঠা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ