Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

এবার মেক্সিকোর প্রেসিডেন্ট করোনা শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৯:২৪ এএম

এবার মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৫ জানুয়ারি) বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। গতকাল রোববার (২৪ জানুয়ারি) দেশটির প্রেসিডেন্টের দফতর জানায়, আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর করোনা পরীক্ষা করেছেন। পরীক্ষায় তার করোনা পজিটিভ এসেছে। এখন তিনি তার সরকারি বাসভবনে আইসোলেশনে থাকবেন।
মেক্সিকোর প্রেসিডেন্ট এক টুইটার বার্তায় বলেছেন, তার অনুপস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী নিয়মিত সকালের সংবাদ সম্মেলন পরিচালনা করবেন। এছাড়া বরাবরের মতো আমি আশাবাদী সুস্থ হবো বলে জানিয়েছেন ৬৭ বছর বয়সী এই প্রেসিডেন্ট।
তবে তিনি বলেছেন, সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সাথে একটি অনলাইন বৈঠক করবেন। করোনার চিকিৎসা নেওয়ার সময় জনসাধারণের বিষয়ে খোঁজ খবর রাখবেন বলে জানান আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। বিশ্ব করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে মেক্সিকোর অবস্থান ১৩তম।
উল্লেখ্য, রাশিয়ার করোনা ভাইরাসের টিকা স্বেচ্ছায় গ্রহণ করবেন বলে জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। শুধু তাই নয়, তিনি নিজের শরীরে প্রথম এ টিকা নেবেন।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, মেক্সিকোয় এখন পর্যন্ত প্রায় ১৭ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে করোনায় ১ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। সূত্র : রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ