Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচল বিঘ্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১০:২৪ এএম

১০ ঘণ্টা ফেরিয়ে গেলেও ফেরি চলাচলের উপযোগি হয়নি নৌ-রুট। প্রতিদিন ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ করে দেয়া হচ্ছে ফেরি চলাচল। রবিবার রাত সোয়া নয়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তবে কুয়াশা কেটে গেলে আবার চালু হবে ফেরি চলাচর।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এর আগে ঘাট এলাকায় মাইকিং করে ফেরি চলাচল বন্ধ রাখার কথা সকলকে জানানো হয়।

ঘাট সূত্র জানিয়েছে, রবিবার সন্ধ্যা থেকেই কুয়াশা পড়তে শুরু করে। রাত নয়টার দিকে প্রচুর কুয়াশা পড়ায় নদী পথে অন্ধকার নেমে আসে।

দিকনির্দেশনামূলক বাতি কুয়াশার প্রকোপে দেখা না যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সোয়া নয়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

এ সময় শিবচরের বাংলাবাজার ঘাটে রো রো ফেরি এনায়েতপুরী পরিবহন লোড করে ঘাটেই নোঙর করে রাখে। এছাড়াও উভয় ঘাট থেকে ছেড়ে আসা একাধিক ফেরি পদ্মা নদীর বিভিন্ন স্থানে নোঙর করে আছে।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় পথঘাট দেখা যাচ্ছে না। নৌপথে কুয়াশার পরিমাণ আরও বেশি। দুর্ঘটনা এড়াতে সোয়া নয়টা থেকে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ