Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঠাকুরগাঁওয়ে জমিয়াতুল মোদার্রেছীনের আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ২:৫৩ পিএম

ঠাকুরগাঁওয়ে স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষীকি উপলক্ষে ইসলামের সেবায় বঙ্গবন্ধুর অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভার আয়োজন করে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। এসময় জাতির জনকের আত্মার মাগফেরাত কামনায় দুঃস্থ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়। 

গতকাল বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে ঠাকুরগাঁও জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মোজাহারুল ইসলামের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ পুর্বে ইসলামের সেবায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন উদার চেতনার অধিকারী একজন খাঁটি ঈমানদার মুসলমান। তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলাম ও ইসলামি শিক্ষাকে মানসম্মত ও যুগোপযুগি করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকান্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করেছেন। আমরা আশাবাদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমনিভাবে প্রাথমিক শিক্ষাকে অবৈতনিক করে একযোগে সকল প্রাথমিক বিদ্যালয় সমূহ সরকারীকরণ করেছিলেন, ঠিক তেমনিভাবে তাঁর আদর্শ লালনকারী ও স্বপ্ন বাস্তবায়নে বদ্ধপরিকর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অবহেলিত ও বঞ্চিত ইবতেদায়ী মাদরাসাসমূহকে অবৈতনিক ও সরকারীকরণ করবেন। সাথেসাথে বৈষম্য দূরীকরণের লক্ষ্যে সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা সমূহের শিক্ষক-শিক্ষার্থীদেরও প্রাথমিকের ন্যায় সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করবেন।
তিনি আরো বলেন, ইসলাম সম্পর্কে গবেষণা, প্রচার-প্রসার ও এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের সামগ্রিক জীবনকে ইসলামের কল্যাণময় স্রোতধারায় সঞ্জীবিত করার লক্ষ্যে বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করেছিলেন। আজকে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার মেধাবী নেতৃত্বে দেশকে আরো সুনামের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। পিতার স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যাবস্থা কে এগিয়ে নিয়ে বাংলাদেশ কে পৃথিবীর বুকে একটি সুখী-সমৃদ্ধ ও আধুনিক দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের আলিয়া নেছাবের মাদাসার শিক্ষক-কর্মচারীবৃন্দ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সরকারের শিক্ষা সংশ্লিষ্ট উন্নয়নমূল সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। এসময় তিনি শিক্ষক নেতৃবৃন্দসহ দেশের সকল পেশাশ্রেণীর ব্যক্তি বর্গকে দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ ডি এস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ড. ইদ্রিস খান, ঠাকুরগাঁও সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা রফিকুল ইসলাম, জমিয়াতুল মোদার্রেছীনের সহকারী মহাসচিব মাওলানা আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ মাওলানা আব্দুল মুকিম প্রমূখ। এছাড়াও সভায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক ও অধ্যক্ষরা উপস্থিত ছিলেন। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের রূহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ