Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নারী উদ্যোক্তা সম্মেলন আয়োজনের লক্ষ্যে সিলেটে মতবিনিময় অনুষ্ঠিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৭:৪৮ পিএম | আপডেট : ৯:৪৬ এএম, ২৬ জানুয়ারি, ২০২১

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে ৩ দিনব্যাপী “এসসিসিআই নারী উদ্যোক্তা সম্মেলন-২০২১” সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। আজ সোমবার বিকাল ৪ টায় চেম্বার কনফারেন্স হলে সাংবাদিকবৃন্দের সা এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।থে সিলেট চেম্বার নেতৃবৃন্দ ও নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির। এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব। সভায় চেম্বার সভাপতি বলেন, নারী উদ্যোক্তাদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা বৃদ্ধির মাধ্যমে নারী সমাজকে এগিয়ে নিতে সিলেট চেম্বার আগামী ২৮-৩০ জানুয়ারি ২০২১ইং মির্জাজাঙ্গালস্থ নির্ভানা ইন-এ ৩ দিনব্যাপী “এসসিসিআই নারী উদ্যোক্তা সম্মেলন আয়োজন করতে যাচ্ছে। উক্ত সম্মেলনে নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ছাড়াও নারীদের দক্ষতা বৃদ্ধিতে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, এ সম্মেলনকে সফল করে তুলতে সাংবাদিকগণের সহযোগিতা একান্ত প্রয়োজন। সম্মেলনের সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকা ও সংবাদ মাধ্যমে পরিবেশনের মাধ্যমে সাংবাদিকগণ নারী উদ্যোক্তাদের উৎসাহিতকরণে ভূমিকা রাখতে পারেন। তিনি জানান, সম্মেলনের বিভিন্ন ইভেন্টে মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি, মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এমপি সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন। নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির আহবায়ক সামিয়া বেগম চৌধুরী বলেন, দেশের জনসংখ্যার অধিকাংশই নারী। এ নারী সমাজকে এগিয়ে নেওয়ার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। তিনি নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির প্রস্তাবের প্রেক্ষিতে সম্মেলন আয়োজনে এগিয়ে আসার জন্য সিলেট চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি সম্মেলনটি সুষ্ঠুভাবে আয়োজনে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মোঃ মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মোঃ সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, প্রথম আলোর ব্যুরো প্রধান উজ্জ্বল মেহেদী, বাসস সিলেট এর মকসুদ আহমদ মকসুদ, বিটিভি’র সিলেট প্রতিনিধি মুক্তাদির আহমদ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মামুন হাসান, সাধারণ সম্পাদক শংকর দাস, সাংবাদিক শাহ দিদার আলম নোবেল, আতাউর রহমান আতা, বিলকিছ আক্তার সুমি, আব্দুল বাতিন ফয়ছল, সাকিব আহমেদ মিটু, জহুরা ইসলাম নাজনীন, মোঃ দুলাল হোসেন, কাওছার আহমদ, মোঃ নুরুল ইসলাম, নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির যুগ্ম আহবায়ক হেলেন আহমেদ, মধুমিতা ইসলাম, সদস্য সাকেরা এস. জান্নাত, ফাতেমা জামান রোজি, ফরিদা আলম, আসমাউল হাসনা খান, দিবা খান, মাকসুরা জালাল, সানজিদা খানম, জাহানারা ইয়াসমিন, নূর বাহার মুন্নী, মাখনোনা আক্তার মিশু, পলি ইসলাম, নুরজাহান বেগম লাকি, রেশমা শারমিন জ্যোতি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট

২০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ