Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নওগাঁর ধামইরহাটে জমে উঠেছে পৌরসভার নির্বাচন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৭:৫১ পিএম

নওগাঁর ধামইরহাটে জমে উঠেছে পৌরসভার নির্বাচন। কর্মী-সমর্থকদের মুখে মুখে অমুক মার্কায় দিলে ভোট শান্তি পাবে এলাকার লোক, যোগ্য দেখে পক্ষ নিন অমুক মার্কায় ভোট দিন, ভোট চাই ভোটারের দোয়া চাই সকলের এমন স্লোগান এখন সর্বত্রই। ভোটের মাঠ এমন মুখরোচক প্রচারে সরগরম। বিভিন্ন গানের সুরে ও ছন্দ মিলিয়ে মেয়র-কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মন মাতানো প্রচারে এখন তুঙ্গে পৌর নির্বাচনী এলাকার ওয়ার্ডগুলো।

৩০ জানুয়ারি এখানে ভোট-গ্রহণ করা হবে। বিজয়ী হতে এক প্রার্থী অপর প্রার্থীকে টেক্কা দিতে প্রচারে ব্যাপক প্রতিযোগিতায় মেতেছেন। ভেতরে ভেতরে একে অপরের বিপক্ষে প্রচার চালানোর অভিযোগ করেন কোন কোন প্রার্থী। আবার প্রতিপক্ষের ভোটারদের ভয়-ভীতি, হুমকি ধামকি প্রদান এমন অভিযোগও আছে। কোন কোন ওয়ার্ডে প্রভাবশালী কাউন্সিলর প্রার্থীর ভয় কিংবা নগদ টাকা পাওয়ার লোভে কাজ করছে কিছু কর্মী। কিন্তু কে যে কাকে ভোট দিবে তা জানা মুশকিল। এ চিন্তায় হতাশায় অনেক কাউন্সিলর প্রার্থী।

একজন কর্মী বিভিন্ন সময়ে বিভিন্ন প্রার্থীর প্রচার কিংবা প্রকাশ্যে একজনের এবং গোপনে অন্যজনের ভোট প্রার্থনা করছেন এমনও কেউ কেউ সুকৌশলী রয়েছেন। এ কারণে প্রার্থীরা কোন কোন কর্মী নিয়ে বিব্রত বোধ করছেন। ভুগছেন বিশ্বাসহীনতায়। দুরের আত্মীয় স্বজনকে দিয়ে ফোন করে ভোটারদেন মন গলাচ্ছেন ।

ধামইরহাট পৌর সভার নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিনুর রহমান নৌকা প্রতীকে, বিএনপি সমর্থিত মাহবুবুর রহমান চপল চৌধুরী ধানের শীষ প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট আইয়ুব হোসেন নারিকেল গাছ মার্কা প্রতীকে লড়ছেন। প্রতিশ্রতির ফুলঝুড়ি ছড়িয়ে ভোটারদের মন জয় করতে মরিয়া হয়ে উঠেছেন প্রার্থীরা। দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইকের শব্দে প্রকম্পিত নির্বাচনী মাঠ। প্রচারে মহিলা টিম, পুরুষ টিমসহ বিভিন্ন কৌশলে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোটের জন্য বিরতিহীনভাবে কাকুতি-মিনতি অনুরোধ করছেন প্রার্থী ও কর্মীরা।

প্রকাশ্যে দাপটের সঙ্গে নৌকার প্রচার চললেও ধানের শীষের প্রচারও ভিতরে ভিতরে কম চলছেনা। প্রচারনায় সকলে সমানভাবে সুযোগ পাচ্ছে, কোন বাধা কেউ কাকে দিচ্ছেনা। আওয়ামী লীগ নির্বাচনী পথসভা করলেও বিএনপি কিংবা স্বতন্ত্র প্রার্থীদের পথসভা খুব একটা চোখে পড়ার মত নয়। সকল প্রার্থীর দাবি, নির্বাচন সুষ্ঠু হলে শতভাগ নিশ্চিত আমি বিজয়ী হব।

ধামইরহাট পৌর নির্বাচনে সহকারী রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার সাজ্জাদ হোসেন জানান, মেয়র পদে ৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭জন এবং পুরুষ কাউন্সিলর পদে ৩৬জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। ৯টি কেন্দ্রে ৩৮টি বুথে ভোট গ্রহণ করা হবে। এখানে মোট ভোটার ১২ হাজার ৬৪০জন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মমিন বলেন, আগামী ৩০ জানুয়ারী ব্যাপক নিরাপত্তার মধ্যে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা হবে। এ লক্ষে পুলিশ, র‌্যাব, বিজিবি, মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্সসহ স্বশস্ত্র আনসার সদস্যরাও দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাহি অফিসার গণপতি রায় জানান, ভোট সুষ্ঠু ও উৎসবমুখর করতে প্রতি কেন্দ্রে একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ