Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

রাউজান পৌর নির্বাচন: নান্দনিক পৌরসভা গড়তে নৌকা প্রতীক চান পারভেজ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৮:২৫ পিএম

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী রাউজান পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। সে তারিখটি সামনে রেখে দলীয় মনোনয়ন কে পেতে পারে সকলের দৃষ্টি রাজধানী ঢাকার দিকে। পৌর নির্বাচনের জন্য আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতা চেষ্টা তদবির চালাচ্ছেন দলীয় মনোনয়নের জন্য। এরই মধ্যে মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায় অবস্থান করে জোর লবিং চালাচ্ছেন। আওয়ামীলীগ দলীয় মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও ১৯৯৮সালে পৌরসভা সৃষ্টি হওয়ার পর থেকে এক নাগারে অধ্যবদি পর্যন্ত কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ। তিনি রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি, রাউজান থানা ছাত্রলীগের সভাপতি, উত্তরজেলা ছাত্রলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেছেন। পৌর সভা নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের একক প্রার্থী হিসাবে তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

পৌর নাগরিকরা মনে করেন জমির উদ্দিন পারভেজ মেয়র হতে পারলে নান্দনিক পৌর সভা হবে রাউজান পৌরসভাটি। পৌর নাগরিক আবুল মনসুর ও মোসলিম উদ্দিন বলেন জমির উদ্দিন পারভেজ করোনার সময় দেখেছি এবি এম ফজলে করিম এমপির নির্দেশে করোনায় মৃত্যুবরণ কারিদের কবর খনন, জানাযা, লাশ দাফন,সৎকার থেকে শুরু করে ত্রাণ সহায়তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। পৌর নাগরিক কলেজ মসজিদের খতিব হাফেজ মাওলানা বোরহান উদ্দিন বলেন জমির উদ্দিন পারভেজ একজন আলেম প্রিয় ব্যাক্তি। তিনি আলেম উলামাদের যথেষ্ট ইজ্জত ও সম্মান করেন। তিনি মেয়র হলে পৌর বাসীদের মঙ্গল হবে। নৌকা প্রতীকের আশাবাদী জমির উদ্দিন পারভেজ ইনকিলাবকে বলেন আমি ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করছি। রাউজান পৌরসভা নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিকে মননোয়ন দিলে এ পৌরসভায় উন্নয়নের ধারা অব্যাহত রাখব। এদিকে বর্তমান মেয়র দেবাশীষ পালিত,সাবেক মেয়র পুত্র সাইফুল ইসলাম চৌধুরী রানা,বিএনপি নেতা সেকান্দর চৌঃ,মাষ্টার আবু জাফর চৌধুরী, জাতীয় পাটির মেজবাহ উদ্দিন আকবর দলীয় মননোয়নের প্রত্যাশা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন