Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘরের মাটিতে ইংল্যান্ডের হাতে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৯:০৫ পিএম

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল ইংলিশরা। সোমবার দ্বিতীয় ম্যাচের চতুর্থ দিন ৬ উইকেটে জয় পেয়েছে জো রুটের দল। প্রথম ম্যাচটি ইংল্যান্ড জিতে নিয়েছিল ৭ উইকেটে।

এই জয়ের পর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ৬৮.৭ শতাংশ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে আছে ইংল্যান্ড। সিরিজ হেরে ১৬.৭ শতাংশ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আছে সপ্তম অবস্থানে।

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথম ইনিংসে ৩৮১ রান করেছিল শ্রীলঙ্কা। স্বাগতিক দলের অ্যাঞ্জেলো ম্যাথুজ ১১০ রান করেছিলেন। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৪৪ রান করে। ইংলিশ অধিনায়ক জো রুট ১৮৬ রান করেন। লঙ্কান পেসার লাসিথ এম্বুলডেনিয়া ৭টি উইকেট নেন।

পরে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ১২৬ রান করে অলআউট হয়। প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কা ৩৭ রানের লিডে ছিল। তাই জয়ের জন্য ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ১৬৪ রান। সফরকারীরা ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। ম্যাচ অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন জো রুট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন