Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

ইংল্যান্ডকে টপকে দুইয়ে বাংলাদেশ

বিশ্বকাপ সুপার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ৯:০৮ পিএম

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। দুর্দান্ত এমন সিরিজ জয়ের পর ৩০ পয়েন্ট নিয়ে আইসিসি মেন’স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে টাইগাররা। ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের সমান পয়েন্ট ইংল্যান্ডেরও। তবে, নেট রান রেটে পিছিয়ে ইংল্যান্ড। ইংলিশরা আছে তৃতীয় অবস্থানে। বাংলাদেশের নেট রান রেট +১.৮৯৩। ইংল্যান্ডের নেট রান রেট +০.৭৯। ২০ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে চতুর্থ অবস্থানে। সমান ২০ পয়েন্ট নিয়ে আফগানিস্তানের অবস্থান পঞ্চম।

সমান ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম অবস্থানে আছে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। ৯ পয়েন্ট নিয়ে ভারতের অবস্থান অষ্টম। শূন্য পয়েন্ট নিয়ে নবম অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস এখনও সুপার লিগের ম্যাচ শুরু করেনি।

এই পয়েন্ট টেবিলের অবস্থানের ভিত্তিতেই নির্ধারিত হবে ২০২৩ বিশ্বকাপের দল সংখ্যা। ভারতে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে খেলবে ১০টি দল। তার মধ্যে স্বাগতিক হিসাবে খেলবে ভারত। ভারত ছাড়া পয়েন্ট টেবিলের সেরা সাতটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। বাকি দুইটি দল বাছাইপর্বের মাধ্যমে নির্ধারিত হবে।



 

Show all comments
  • মোঃ আশরাফুল হক ২৫ জানুয়ারি, ২০২১, ১১:১৬ পিএম says : 0
    ক্রিকেট খেলে সারা বিশ্বে মিলে 10 থেকে 12 দেশে এরমধ্যে পয়েন্ট এর দিয়ে লাভ কি
    Total Reply(0) Reply
  • হুমায়ূন ২৬ জানুয়ারি, ২০২১, ১১:০৮ এএম says : 0
    বাংলাদেশ সহ কয়কেটি দেশকে ঠেকানোর জন্য আইসিসির ভাওতা নিয়ম। ICC means Indial Cricket Council Not International Cricker Council। এতে ক্রিকেটরই ক্ষতি হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন