Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

টঙ্গীতে চাঁদার দাবিতে কাজে বাধা

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চাঁদা না দেওয়ায় টঙ্গীতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কেন্দ্রীয় সরঞ্জাম মেরামত কারখানা (সিইআরএস) ও আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়নমূলক কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সিইআরএস সংস্কার কাজের ঠিকাদার আব্দুস সাত্তার মোল্লা গতকাল স্থানীয় ৪৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আলী হোসেন ও একই ওয়ার্ড শাখা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীরকে প্রধান আসামি করে টঙ্গী পূর্ব থানায় অভিযোগ করেছেন। চাঁদার দাবিতে তার ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুরের ঘটনায় ৪ জন আহত হয়েছে বলেও তিনি অভিযোগ করেছেন।

আব্দুস সাত্তার মোল্লা জানান, তিনি কেন্দ্রীয় সরঞ্জাম মেরামত কারখানার ভাউন্ডারির সংস্কার কাজ করছেন। অপরদিকে পাশেই পিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে গভীর নলক‚প স্থাপনের কাজ করছে অপর একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজ শুরু হওয়ার পর থেকেই ৪৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আলী হোসেন ও একই ওয়ার্ড শাখা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর তার কাছে ১০ লাখ ও নলকূপ স্থাপনের ঠিকাদারের কাছে ৫ লাখ টাকার চাঁদা দাবি করে আসছে। তারা চাঁদা দিতে অস্বীকার করায় ওই দুই নেতার নেতৃত্বে সন্ত্রাসীরা জোরপূর্বক কয়েকদফায় তাদের কাজ বন্ধ করে দেয়। রোববার দুপুরে একদল সন্ত্রাসী এ দুটি প্রতিষ্ঠানে ঢুকে ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মচারিদের মারধর করে প্রকল্প এলাকা থেকে বের করে দেয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে কাজ চালিয়ে যাওয়ার জন্য তাদের কর্মচারীদের নির্দেশ দিয়ে আসেন। এদিকে এব্যাপারে টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ