Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে দুদকের পাঁচ মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার)র ৩৩ সহযোগীর বিরুদ্ধে পৃথক ৫টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। মামলায় তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন এবং অর্থ পাচারের অভিযোগ আনা হয়েছে। এসব মামলায় পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক,অবন্তিকা বড়ালকেও আসামি করা হয়। গতকাল সোমবার এ তথ্য জানান দুদক সচিব ড.মুহা.আনোয়ার হোসেন হাওলাদার। দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার বাদী হয়ে গত দু’দিনে মামলাগুলো করেন।

আসামিদের বিরুদ্ধে ফৌজদারি দন্ডবিধির ১৮৬০ এর ৪০৯, ৪২০, ৪৬৮, ৪৭১ ও ১০৯ ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), (৩) ধারায় অভিযোগ আনা হয়েছে। এজাহারে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের সাবেক চেয়ারম্যান এম এ হাশেম, সাবেক ব্যবস্থাপনা পরিচালক, ৯ জন বোর্ড মেম্বারকে আসামির বিরুদ্ধে পরষ্পর যোগসাজশে উপরোক্ত অপরাধ সংঘটনের অভিযোগ আনা হয়। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস,আনান কেমিক্যাল লিমিটেড, সুখাদা প্রপার্টিজ লিমিটেড, মেসার্স বর্ণ, রাহমান কেমিক্যালস লিমিটেড এবং মুন এন্টারপ্রাইজের কর্মকর্তারা ভুয়া কাগজপত্র তৈরি করে অর্থ আত্মসাত করেছেন মর্মে উল্লেখ করা হয় এজাহারে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদক সচিব আরও জানান, পি কে হালদারের সহযোগীদের অর্থ লোপাটের বিষয়ে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের ৮৩ জনের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। তাদের মধ্যে ৬২ জনের হিসাবে ১ হাজার ৫৭ কোটি ৮০ লাখ টাকা জব্দ অবস্থায় রয়েছে। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের এমডি, সিএফওসহ ১০ জনের বিদেশযাত্রা রোধে ইমিগ্রেশনে চিঠি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ