Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিনা সাঁতারেই সবাই পার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের নির্বাচন আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছেনা। কারণ ভোটের আগেই সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই ফেডারেশনের নির্বাচনী তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ওইদিন ২৪ পদের বিপরীতে একটি মাত্র প্যানেল জমা পড়ে জাতীয় ক্রীড়া পরিষদস্থ (এনএসসি) নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে। গত পরশু ছিল মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ দিন। কিন্তু এদিন মনোনয়নপত্র জমাদানকারী ২৪ জনের কেউই নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেননি। এছাড়া তফসিলে নির্বাচনযোগ্য পদের বিপরীতে একাধিক প্রার্থী না থাকায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সবাইকে প্রাথমিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও এনএসসি’র আইন কর্মকর্তা এসএম কবিরুল হাসান। ফলে এখন আর ভোটের প্রয়োজন হবে না।

নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি গোলাম মোহাম্মদ আলমগীর, তরফদার মো. রুহুল আমিন, মো. আবদুল হামিদ ও মো. সোলায়মান বিশ্বাস। সাধারণ সম্পাদক এম বি সাইফ, যুগ্ম-সম্পাদক মো. সেলিম মিয়া ও মো. আমিরুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা এবং কার্যনির্বহী সদস্য এ কে এম এ হাসান ফিরোজ, জি এম রেজাউল ইসলাম, মো. মুরশীদ আবেদীন, তপন চন্দ্র, এস এ এম আছলাম মোরশেদ, আনজুমান আরা বেগম, নিবেদিতা দাস, সিরাজুল ইসলাম, মাহমুদা শরীফ, আলহাজ্ব এইচ আর খান পাঠান, সৈয়দ সালেহ আহাম্মদ, মো. মোখলেছুর রহমান হাওলাদার, মো. মনিরুজ্জামান, এ কে এম ফারুক, আবুল হাশেম ও মো. তরিকুল ইসলাম।
গত কমিটির উল্লেখযোগ্যদের মধ্যে এবার বাদ পড়েছেন রফিজ উদ্দিন রফিজ। যিনি সর্বশেষ কমিটির সহ-সভাপতি এবং এর আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তাকে এবার প্যানেলে না রাখা সম্পর্কে টানা দুইবারের সাধারণ সম্পাদক এমবি সাইফ বলেন, ‘রফিজ ভাই গাজীপুর থেকে কাউন্সিলর হতে পারেননি। সর্বশেষ দুই জাতীয় চ্যাম্পিয়নশীপে গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা অংশগ্রহণ না করায় এবার তারা কাউন্সিলরশীপ পায়নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনা সাঁতারেই সবাই পার

২৬ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন