Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের গুরুত্বপূর্ণ পদ পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ্ আহমেদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৯:৩২ এএম

বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ্ আহমেদ যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের গুরুত্বপূর্ণ একটি পদ পেয়েছেন।তাকে বাইডেন প্রশাসনের কৃষি বিভাগে অফিস অব দ্য আন্ডার সেক্রেটারি ফর রুরাল ডেভলপমেন্ট এর চিফ অব স্টাফস হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে তিনি অফিস অব কনজুমার এডুকেশনে প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং কনজুমার ফিনান্সিয়াল প্রোটেকশান ব্যুরোর চিফ অপারেটিং অফিসে জেষ্ঠ্য উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।
ফারাহ্ আহমেদ কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রি এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করেন। ফারাহ্ আহমেদ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খানের ভাগ্নি। তার বাবা ড. মাতলুব আহমেদ ও মা ড. ফেরদৌস আহমেদ যুক্তরাষ্ট্রে শিক্ষকতা করেন। তার নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন।



 

Show all comments
  • Jack+Ali ২৬ জানুয়ারি, ২০২১, ৪:৩০ পিএম says : 0
    Muslim must look like Muslim. Those who claim then they have to proved that they are Muslim by following Quran and Sunnah strictly.. Majority Muslim they know do not know Quran and Sunnah but they are highly educated in secular subject.. People follow people not Allah and His Rasul.. Many so called Muslim will follow that women and they will hate to wear Hizab.. মার্কিন অধ্যাপকের ইসলাম গ্রহণের। জানেন তার ইসলাম গ্রহণের প্রত্যক্ষ কারণ ছিল কী? হ্যা, তার ইসলাম গ্রহণের প্রথম ও একমাত্র কারণ ছিল এক মার্কিন তরুণীর হিজাব। যিনি তার হিজাব নিয়ে সম্মান বোধ করেন। নিজ ধর্ম নিয়ে গর্ব করেন। শুধু একজন অধ্যাপকই ইসলাম গ্রহণ করেন নি। তার সঙ্গে বিশ্ববিদ্যালয় অধ্যাপকদের মধ্যে তিন ডক্টর ও চার ছাত্রীও ইসলাম ধর্মে অন্তর্ভুক্ত হন। এ সাতজন ব্যক্তিই অভিন্ন সেই হিজাবকে কেন্দ্র করেই ইসলামে দীক্ষিত হন। আপনাদের সামনে গল্পটি তুলে ধরায় আর বিলম্ব করতে চাই না।
    Total Reply(0) Reply
  • Md. Anisur Rahman ২৬ জানুয়ারি, ২০২১, ২:০২ পিএম says : 0
    Thanks a lot from Bangladesh.
    Total Reply(0) Reply
  • Md. Anisur Rahman ২৬ জানুয়ারি, ২০২১, ২:০২ পিএম says : 0
    thanks a lot.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন