Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

১০ কোটি ছাড়াল বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১০:০০ এএম

বিশ্বে করোনাভাইরাসের সংক্রম কোনো ক্রমেই কমছে না। বরং দিন দিন বাড়ছে। বছর পেরিয়ে গেলেও এর তেজ কমেনি।

করোনাভাইরাসের (কভিড-১৯) দ্বিতীয় ঢেউ আর নতুন ধরনের (স্ট্রেইন) বিপরীতে চলছে টিকাদানের তোড়জোড়। এরই মধ্যে সংক্রমণ ছাড়িয়ে গেল ১০ কোটি। মৃত্যু ছাড়ানোর পথে সাড়ে ২১ লাখ।

ওয়ার্ল্ডো মিটারের মঙ্গলবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, করোনার বৈশ্বিক সংক্রমণ দাঁড়িয়েছে ১০ কোটি ২ লাখ ৮০ হাজারের বেশি। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের।

অবশ্য সংক্রমণ ও মৃত্যুর গ্রাফ নিম্নমুখী রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ৪৯ হাজারের মতো সংক্রমিত হয়েছে। একই সময়ে মারা গেছে প্রায় ৯ হাজার ৬শ জন।

নতুন করে প্রায় দেড় লাখ সংক্রমণে যুক্তরাষ্ট্রে মোট সংক্রমণ প্রায় ২ কোটি ৫৮ লাখ সাড়ে ৬১ হাজার ছাড়িয়ে গেছে। আরও প্রায় ১ হাজার ৯০০ মৃত্যুতে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে প্রায় ৪ লাখ সাড়ে ৩১ হাজার। উল্লেখ্য, করোনার সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র।

করোনার নতুন ধরনে নাকাল যুক্তরাজ্যে অবশ্য সংক্রমণ ও মৃত্যু কমে এসেছে। দেশটিতে ২৪ ঘণ্টায় ৫৯২ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা ৯৮ হাজার ৫৩১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে প্রায় ২২ হাজার নতুন শনাক্তে মোট সংক্রমণ ৩৬ লাখ সাড়ে ৬৯ হাজার ছাড়িয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ