Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

আওয়ামী লীগের দুই গ্রুপ মুখোমুখি : মাইজদীতে ১৪৪ ধারা জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১০:৩৭ এএম

নোয়াখালীতে আওয়ামী লীগের রাজনীতি দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এদিকে নোয়াখালীর জেলা শহর মাইজদীতে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসক।

সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

জানা গেছে, মঙ্গলবার জেলা শহর মাইজদীর হাউজিং বালুর মাঠে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খানের উদ্যোগে কর্মীসভা ও ছাত্রলীগের উদ্যোগে শহীদ মিনারে সরকারের যুগপূর্তি উপলক্ষে কর্মসূচির ডাক দেয়া হয়। এ কর্মসূচিকে কেন্দ্র করে শহরে উত্তেজনা দেখা দেওয়ায় মঙ্গলবার সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে সব সভা সমাবেশ নিষিদ্ধ করেছে প্রশাসন। এ বিষয়ে রাতে জেলা তথ্য অফিস মাইজদী শহরে মাইকিং করেন।

জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, রাজনৈতিক দলের দুই পক্ষের পৃথক কর্মসূচিকে ঘিরে সব ধরনের বিশৃঙ্খলা এড়াতে সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। সহিংসতা এড়াতে শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪৪ ধারা জারি

১২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ