Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

গোল্ডেন মনিরের বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলায় চার্জশিট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১:৩০ পিএম

রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা অস্ত্র ও মাদক মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে ডিবি পুলিশ। দুই মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক ঢাকার চিফ মেট্রোপলিটন আদালতে এই চার্জশিট দাখিল করেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখার সদস্য জামাল হোসেন জানান, গত ২০ জানুয়ারি আদালতে এই চার্জশিট জমা পড়ে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) মাদক মামলার চার্জশিটে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান ও অস্ত্র মামলার চার্জশিটে ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ‘দেখিলাম’ লিখে স্বাক্ষর করেন। আগামী ১৭ ফেব্রুয়ারি মামলা দুটি বিচারে পরবর্তী পদক্ষেপের জন্য বদলির আদেশ হবে।

অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে ১৭ জনকে সাক্ষী করা হয়। এই আইনে অভিযোগ প্রমাণিত হলে আসামির সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

অপরদিকে, মাদক মামলায় তার বিরুদ্ধে একই তদন্ত কর্মকর্তা ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) ধারায় চার্জশিট দেন। এই মামলাতেও ১৭ জনকে সাক্ষী করা হয়েছে। এই আইনে অভিযোগ প্রমাণিত হলে তার সর্বোচ্চ তিন বছর কারাদণ্ড হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ