Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার উমিদিয়া জামেয়া ইসলামিয়ার কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৩:৩৭ পিএম

কক্সবাজারের ঐতিহ্যবাহী শিশুদের দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান উমিদিয়া জামেয়া ইসলামিয়ার ২০২০ সালের বার্ষিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে কক্সবাজার পৌরসভার ৩ নং ওয়ার্ডের কুলসুমনগরস্থ (নুরপাড়া) মাদ্রাসার মাঠে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার ফায়ার সার্ভিস জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুর পাড়ার প্রবীণ মুরব্বি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ আমীন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও নুরপাড়া সমাজ কমিটির সভাপতি আমিনুল ইসলাম মুকুল, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, হুফফাজুল কুরআন সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, কক্সবাজার লালদীঘি জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজি, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, কক্সবাজার টেইলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল হক রাসেদ।

উমিদিয়া জামেয়া ইসলামিয়ার শিক্ষা পরিচালক হাফেজ আতাউল্লাহ গণির সঞ্চালনায় অনুষ্ঠানে ব্যবসায়ী নেতা তৌহিদুল ইসলাম, মোহাম্মদ লোকমান, আবদুল মান্নান, মাওলানা আবদুর রশীদ, ওসমান গণিসহ বিভিন্ন শ্রেণি-পেশার গুণীজন ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২০ সালের বার্ষিক পরীক্ষায় নার্সারি শ্রেণিতে ৬০০তে ৬০০ নাম্বারসহ নুরানি শিক্ষাবোর্ডে রেকর্ড করেছে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইরের একমাত্র ছেলে আরিয়ান তাহমিদ রাইয়ান।
একইভাবে প্লে-শ্রেণিতেও সে ধারাবাহিক কৃতিত্বের স্বাক্ষর রাখে।
তার এই কৃতিত্বের জন্য মাদ্রাসার পক্ষ থেকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়।

একই দিন বাদে জুহর থেকে মাদ্রাসা প্রাঙ্গণে ৫ম বার্ষিক সভা অনুষ্ঠিত হচ্ছে।
কক্সবাজারের কৃতি সন্তান মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত এই প্রতিষ্ঠানের মাহফিলে দেশবরেণ্য ওলামায়ে কেরাম ও ইসলামী বিশেষজ্ঞরা আমন্ত্রিত রয়েছেন।
এই প্রতিষ্ঠানের পরিচালক ও মোতাওয়াল্লী এবং অ্যাডভোকেট ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান

আমেরিকা প্রবাসী আলহাজ্ব আলী হাসান চৌধুরী বিগত বার্ষিক পরীক্ষার সকল শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের প্রতি অভিনন্দন জ্ঞাপন করেন।
সেই সঙ্গে মাহফিলে সবাইকে আমন্ত্রণ জানিয়ে সফলতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ