Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশে পেট্রোল পাম্পে ধর্মঘট পালিত

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১২ দফা দাবিতে রাজধানীসহ সারাদেশে পেট্রোল পাম্পে ধর্মঘট পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। ধর্মঘটের কারণে তেলচালিত অনেক পরিবহন অচল হয়ে পড়ে। ডিজেল ও পেট্রোলের আশায় চালকরা পাম্পের সামনে অপেক্ষা করতে থাকেন। রাজধানীর বেশ কয়েকটি পেট্রোল পাম্প ঘুরে দেখা গেছে, সেগুলোতে পেট্রোল, ডিজেল ও অকটেন বিক্রি বন্ধ আছে।
তেল নিতে এসে অনেকেই বিফল হয়ে ফিরে যাচ্ছেন। তবে যেসব পাম্পে তেলের পাশাপাশি সিএনজি বিক্রি হয়, সেগুলোতে সিএনজি বিক্রি করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক সাংবাদিকদের জানিয়েছেন, কমিশন বৃদ্ধিসহ ১২ দফা দাবি আদায়ের লক্ষ্যে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হচ্ছে। তিনি বলেন, বার বার কথা দিয়েও সরকার আমাদের দাবি মানছে না। সম্প্রতি এ বিষয়ে জ্বালানি বিভাগে তিন দফা চিঠি দিয়েও উত্তর পাওয়া যায়নি। এরপর সরকারকে এক সপ্তাহ সময় দেওয়া হয়। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তাই আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। এরপরও দাবি না মানা হলে টানা ধর্মঘট দেয়া হবে। যে সব দাবিতে ঐক্য পরিষদ ধর্মঘটের ডাক দিয়েছে সেগুলো হলো, জ্বালানি তেল পরিবহনে ট্যাঙ্ক লরির ভাড়া বৃদ্ধি, তেল বিক্রিতে পাম্পের কমিশন বৃদ্ধি, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ইজারা নেয়া জমির বর্ধিত মাসুল প্রত্যাহার।
গত ২০ আগস্ট শনিবার বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ কর্মসূচি পালনের ঘোষণা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সারাদেশে পেট্রোল পাম্পে ধর্মঘট পালিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ