Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

আপনি না আমলা ছিলেন, লজ্জা করে না: সিইসিকে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৪:১১ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিজের আত্মা বিক্রি করেছেন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সিইসি শেখ হাসিনার পা চাটছেন জিব দিয়ে। আপনার লজ্জা করে না। আপনি বলে আমলা ছিলেন, আপনি বলে ডিসি ছিলেন। এতো বড় ক্রীতদাস, গোলাম, তাবেদার আর কোথাও খুঁজে পাওয়া যাবে না।
মঙ্গলবার (২৬ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী ছাত্র দল পূর্বের উদ্যোগে খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকো ও নিউ মার্কেট থানা ও ৫২ নং ওয়ার্ড ছাত্র দলের সাবেক সভাপতি মাহবুবুর রহমান বাপ্পীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সিইসিকে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেন, আপনার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চট্টগ্রাম সিটি নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আর আপনি নির্বিক। কীসের জন্য? প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার পেছনে আছে। অতত্রব নির্বাচন নিয়ে, ভোট নিয়ে যত অনাচার, যত অবিচার সব করা যাবে-এজন্য প্রধান নির্বাচন কমিশনার কোনো তোয়াক্কা করছেন না।

তিনি বলেন, নির্বাচন কমিশনের সুষ্ঠু ভোটের দরকার নাই। উনার(সিইসি) কিছু লোককে প্রশিক্ষণ দেবে-এজন্য টাকা বরাদ্ধ দরকার, ইভিএমের মতো জালিয়াতির মেশিন কিনতে হবে সেজন্য টাকা দরকার। এই টাকা লোপাট করবে প্রধান নির্বাচন কমিশনার ও তার অন্যান্য ঘনিষ্ঠ লোকেরা।

এই কাজে সিইসি ব্যস্ত, উনি সুষ্ঠু নির্বাচনে ব্যস্ত নন। তার বিরুদ্ধে দেশের বুদ্ধিজীবীরা এর জন্য রাষ্ট্রপতির কাছে দরখাস্ত করেছে যে, এই লোকটাকে সরানো হোক। এই লোকটি দুর্নীতিবাজ, এই লোকটি গণতন্ত্রকে ধবংস করেছে, এই লোকটি সুষ্ঠু নির্বাচনকে গোরস্থানে সমাহিত করেছে। একে বাদ দিতে হবে। কিন্তু কোনোভাবেই কে এম নুরুল হুদা উনি বাদ যেতে চান না।আর আওয়ামী সরকার মনে করে এতো বড় তাবেদার, এতো বড় গোলাম আর তো কখনোই পাওয়া যাবে না।

এই অবস্থার পরিবর্তন আনতে হলে আন্দোলনের বিকল্প নেই মন্তব্য করে রিজভী বলেন, এই সরকার যতদিন থাকবে। নির্বাচন কমিশন কী? ওটা তো ফালতু, এই চাকর-বাকর দিয়ে এই কমিশন। শেখ হাসিনার পতন করতে হবে।

চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির এক হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী

তিনি বলেন, চট্টগ্রামে সিটি নির্বাচন হচ্ছে, ধানের শীষ করছে। ৬৯ জন বিএনপির নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হলো কেনো? আমাদের প্রার্থী ডা. শাহাদাত বিবৃতি দিয়েছেন, ৬৯ জন নাই, তুলে নেয়া হয়েছে আগেই। আর ২০ জনের লিস্ট দেয়া হয়েছে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

কৈ আওয়ামী লীগের কাউকে তো গ্রেপ্তার করা হয়নি, কারো বিরুদ্ধে তো মামলা দেয়া হয়নি। আর চট্টগ্রামে এক হাজার বিএনপির নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে-এটা আমাদের প্রার্থীর স্টেটমেন্ট।

বুধবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম সিটি করপোরেশ নির্বাচনের ভোট গ্রহন শুরু হবে। চলবে বিকাল ৫টা পর্যন্ত।

ছাত্র দল পূর্বের সভাপতি খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকের পরিচালনায় দোয়া মাহফিলে মহানগর দক্ষিণ বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলম রবি, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, ছাত্র দলের সাঈদ মাহমুদ জুয়েল, জাহাঙ্গীর আলম পাটোয়ারি, সাহাদাত হোসেন সৈকত, খালিদ হাসান জাকির, জুনায়েদ আহমেদ সুমন, প্রয়াত বাপ্পীর বোন ঝুমুর বক্তব্য রাখেন।

পরে প্রয়াতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন