Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

এলাকাবাসির আন্দোলনের মুখে অবশেষে হচ্ছে না নতুন থানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নে এলাকাবাসির আন্দোলনের মুখে অবশেষে হচ্ছে না নতুন থানা। মঙ্গলবার দুপুরে প্রশাসনের এমন আশ্বাসের প্রেক্ষিতে জাটিয়া ও সোহাগী এ দুটি ইউনিয়নের জনগণ তাদের লাগাতার আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করেছেন।

উপজেলার জাটিয়া ও সোহাগী এ দুটি ইউনিয়ন কেটে আঠারবাড়ীর ইউনিয়নের সাথে অর্ন্তরভুক্ত করে নতুন থানা করার প্রতিবাদে দুই ইউনিয়নের বাসিন্দারা গত রবিবার থেকে লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন।

নতুন থানা গঠনের বিষয়ে গত ২১ জানুয়ারি বৃহস্পতিবার আঠারবাড়িকে চারটি ইউনিয়ন নিয়ে নতুন থানা করা যায় কিনা এর সম্ভাব্যতা যাচাইয়ে সরেজমিন এলাকাটি পরিদর্শনে আসেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।
এ খবর ছড়িয়ে পড়লে জাটিয়া ও সোহাগী ইউনিয়নের জনগন আঠারবাড়ীর সাথে অর্ন্তরভুক্ত না হওয়ার প্রতিবাদে এবং ঈশ্বরগঞ্জ থানার সাথে থাকার দাবিতে সড়ক অবরোধ মানববন্ধন কর্মসূচি পালন করে রবিবার জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করন। ২৫জানুয়ারি সোমবার সোহাগী ইউনিয়নবাসী আঠারবাড়ী-ঈশ্বরগঞ্জ রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষােভ প্রদর্শন করে।

পরে ২৬ জানুয়ারি মঙ্গলবার জাটিয়া ইউনিয়নবাসী ফের উপজেলা সদরে মানববন্ধন ও ময়মনসিংহ-কিশারগঞ্জ মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করতে আসলে অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম ফজলে রাব্বি ও উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন আঠারবাড়ী নতুন থানা হচ্ছে না মর্মে আশ্বাস দিলে জাটিয়া ও সোহাগী ইউনিয়নবাসী তাদের কর্মসূচি প্রত্যাহার করেন।
উল্লেখ্যে যে উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়ের বাজার আইনশৃংখলা পরিস্থিতি নিয়ত্রণে ২০১০ সালের ফেব্রুয়ারিতে একটি পুলিশ তদন্ত কেন্দ্র প্রতিষ্ঠিত হয়। তদন্ত কেদ্রটি তৎকালীন স্বরাষ্ট্রম্ত্রী উদ্বোধন করেন। আঠারবাড়ি ও সরিষা ইউনিয়নের আইনশৃংখলা পরিস্থিতির সুষ্ঠ নিয়ত্র্ণে ও মামলার তদন্তে হয় এ কেদ্রটি। অভিজ্ঞ মহলের মতে আঠারাবাড়ীর জন্য তদন্ত কেন্দ্রটিই যথেষ্ট, পূর্ণাঙ্গ থানার প্রয়োজন নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ