Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

বিএনপিই মুক্তিযোদ্ধাদের দল ও স্বাধীনতার পক্ষের শক্তি- বগুড়ায় মিজানুর রহমান মিনু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৬:৩৩ পিএম

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি’ রাজশাহী বিভাগের আহ্বায়ক মিজানুর রহমান মিনু বলেছেন, বিএনপিই রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার পক্ষের দল। তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে বিএনপি

তিনি বলেন, ‘চলতি বছরের ১ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন শুরু হয়ে চলবে বিজয়ের মাস ডিসেম্বর পর্যন্ত। এই উৎসবে বিরোত্তম জিয়াউর রহমানের জীবনী সাধারণ মানুষের মাঝে তুলে ধরা হবে। তারেক রহমান এই সুবর্ণ জয়ন্তী উদযাপনের সকল বিষয়ের তদারকী করবেন। সারাদেশে স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তী উদযাপনে ১২টি গঠন করা হয়েছে। যার মাধ্যমে এবার সারাদেশে উৎসব মুখর পরিবেশে পালন করা গৃহীত কর্মসূচি।’

মিজানুর রহমান মিনু স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বগুড়া জেলা বিএনপির এক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন ।

মঙ্গলবার বিকেল ৪টায় বগুড়া শহরের টিএমএসএস মিলনায়তনে জেলা বিএনপির আহ্বায়ক সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমন্বয় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাড. একেএম মাহবুবর রহমান, হেলালুজ্জামান তালুদার লালু, কাহালু-নন্দীগ্রামের সংসদ সদস্য মোশারফ হোসেন। সভায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনার পরিচালনায় বিশেষ বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, ওবায়দুর রহমান চন্দন। সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, এ্যাড সাইফুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা সহ জেলা বিএনপি, উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

সভায় অন্যান্য বক্তারা বলেন , ১২ বছরের চলমান অবৈধ শাসনে দেশের মানুষ আজ দিশেহারা। নির্বাচনের নামে নির্বাচন হয়, ভোটার তার ভোট দিতে পারে না। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। প্রকৃত মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেছে বিএনপিই। বিএনপি মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। জিয়াউর রহমানকে হত্যা করে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিল কিন্তু ষড়যন্ত্রকারীরা তা পারেনি। ৭১ এ জিয়াউর রহমানের ঘোষণায় দেশে স্বাধীনতার ডাক শুনেছিল মানুষ উদ্বুদ্ধ হয়ে তারা ঝাঁপিয়ে পড়েছিল মুক্তিযুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ