Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

দেশব্যাপী হেফাজতের শক্তিশালী কমিটি গঠনের মাধ্যমে ইসলামের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে হবে: আল্লামা জুনাইদ বাবুনগরী

হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৮:২৬ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর শায়খুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন প্রত্যেক জেলা,উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী কমিটি গঠন করে সাধারণ জনগণের মাঝে ইসলামী মূল্যবোধ তৈরী মাধ্যমে ইসলামের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে হবে।ইসলামের সৌন্দর্যকে মানুষের সামনে তুলে ধরে তাদের মনে ঈমানী চেতনা জাগ্রত করতে পারলেই দেশে ফিরে আসবে সাহাবা যুগের সেই সোনালী দিন।স্বস্তি ফিরে আসবে জনমনে।গতকাল হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা ও পৌর শাখার কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হেফাজতকে অরাজনৈতিক সংগঠন দাবী করে তিনি বলেন,সমস্ত মসজিদের মুসল্লিরা হেফাজতের সদস্য, সকল মসজিদের ইমাম, মাদ্রাসার ছাত্র-শিক্ষকগণ হেফাজতের সদস্য। সকল স্কুল-কলেজের ধর্মপ্রাণ মানুষ হেফাজতের সদস্য। নামাজ, রোজা, হজ-যাকাত হলো হেফাজতের কর্মসূচি। হেফাজত বাংলাদেশে নামাজ কায়েম করতে চায়। যারা ইসলামের শত্রু, রাসূল (সা.) এর দুশমন তাদের কবর রচনার জন্য, নাস্তিক-মুর্তাদদের কবর রচনার জন্য হেফাজতে ইসলামের অভ্যুদয়।মনে রাখতে হবে,হেফাজত সরকারবিরোধী সংগঠন নয়, আবার সরকার দলীয় সংগঠনও নয়।আমাদের কোন রাজনৈতিক উচ্চাভিলাষও নেই।হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক ঈমান-আকিদাভিত্তিক আধ্যাত্মিক সংগঠন।

হেফাজতের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সদস্য মাওলানা মোহাম্মদ শফির সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী মাদ্রাসার মজলিসে এদারীর সদস্য যথাক্রমে আল্লামা শেখ আহমদ,মাওলানা ইয়াহইয়া,হাটহাজারী মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতী জসিম উদ্দিন,সম্মানিত উপদেষ্টা মুফতী হাবিবুর রহমান কাসেমী,মাওলানা শামসুদ্দোহা চৌধুরী,মুফতী মুহাম্মদ আলী কাসেমী,মাওলানা শোয়াইব জমিরী,হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির,সহকারী মহাসচিব যথাক্রমে মাওলানা জাফর আহমদ,মাওলানা হাবিবুল্লাহ আজাদী,কেন্দ্রীয় সাংগঠনিক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী,কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস নদভী,কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী,কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুহাম্মদ আহসান উল্লাহ,কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা হাফেজ সায়েম উল্লাহ।

মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী,মাওলানা এমরান সিকদার ও মাওলানা কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন,আলহাজ্ব মোঃ ইলিয়াছ তালুকদার,মাওলানা কাজী নূরুল আলম,মাওলানা হাফেজ শেখ আহমদ,মাওলানা আবু তৈয়ব আব্দুল্লাহপুরী,মুফতি মুহাম্মদ তৈয়ব,মাওলানা নছিম,মাওলানা হাবিবুল্লাহ নদভী,মাওলানা মাহমুদ হোসাইন,মাওলানা ইয়াছিন,মুফতী শিহাব উদ্দিন,মাওলানা হাফেজ আলী আকবর,মাওলানা আনোয়ার শাহ আজহারী,জনাব নূর মোহাম্মদ,মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া,মাওলানা হাফেজ আমিনুল হক,মাওলানা সোহাইল চৌধুরী,মাওলানা হাফেজ আব্দুল মাবুদ,মাওলানা হাফেজ নজরুল ইসলাম,মাওলানা নিজাম সাইয়্যিদ।

সর্বসম্মতিক্রমে উপজেলা সভাপতি মাওলানা শোয়াইব জমিরী ও সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদ হোসাইন ও পৌরসভা সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী এবং সাধারণ সম্পাদকজনাব নূর মুহাম্মদ নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ