Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ গেমসের ভেন্যু রাজধানীর বাইরেও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৮:৪৯ পিএম

আসন্ন বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসকে শুধু ঢাকা কেন্দ্রিক না করে জেলা পর্যায়ে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। তাদের এমন পরিকল্পনাকে স্বাগত জানিয়েছে অনেক ক্রীড়া ফেডারেশন। আগের দিনের মতো মঙ্গলবারও বাংলাদেশ গেমসের ভেন্যু নিয়ে বিওএ ভবনে সভা অনুষ্ঠিত হয়। এ সভায় রাজধানী ঢাকার বাইরে কয়েকটি ডিসিপ্লিনের ভেন্যু চুড়ান্ত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ভলিবল নড়াইলে, ভারত্তোলন ময়মনসিংহে, টেনিস রাজশাহী, রাগবি রংপুর,কারাতে বান্দরবান,পুরুষ ক্রিকেট সিলেট,মহিলা ক্রিকেট কক্সবাজারে আয়োজন করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

আরচ্যারি ফেডারেশন টঙ্গীস্থ শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস আরচ্যারি আয়োজনের পরিকল্পনা করলেও ভলিবল, ভারত্তোলনের মতো তারাও এখন রাজধানীর বাইরে খেলা আয়োজনের কথা ভাবছে। আরচ্যারি ফেডারেশন সূত্রে জানা গেছে, টঙ্গীর পরিবর্তে বাংলাদেশ গেমস আরচ্যারি এখন কুয়াকাটা কিংবা বরিশালে হতে পারে।

রাজধানীর বাইরে ভেন্যু প্রসঙ্গে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর বলেন,‘ আমরা বঙ্গবন্ধুর নামে বাংলাদেশ গেমসকে ঢাকার বাইরেও ছড়িয়ে দিতে চাই। ফেডারেশনগুলো আমাদের অনেক সহায়তা করছে। পরিকল্পনা অনুযায়ী ঢাকার বাইরে অনেক ভেন্যু হচ্ছে।’ সোম ও মঙ্গলবারের সভায় ভেন্যু ও ডিসিপ্লিনগুলোর সময়সূচি নির্ধারণ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন