Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

পারিশ্রমিক হাতে পেলেন জামাল ভূঁইয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ৮:৫১ পিএম

ভারতের আই লিগ শুরু হয়েছে গত ৯ জানুয়ারি থেকে। এদিন ঘরের মাঠ যুব ভারতী ক্রীড়াঙ্গনে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার দল কলকাতা মোহামেডান ১-০ গোলে হারায় দিল্লির দল সুদেভা মুনলাইটকে। এরপরের তিন ম্যাচে ড্র করে কলকাতার সাদাকালোরা। তৃতীয় রাউন্ড পর্যন্ত পারিশ্রমিক বুঝে পাননি জামালসহ কলকাতা মোহামেডানের ফুটবলাররা। তবে লিগের চতুর্থ রাউন্ড শেষে দল থেকে প্রথম পারিশ্রমিক বুঝে পেয়েছেন তারা। সোমবার অন্য সবার মতো নিজের পারিশ্রমিক হাতে পেয়েছেন জামাল ভূঁইয়া। মঙ্গলবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে জামাল বলেন,‘ডিসেম্বর ও জানুয়ারি মাসের টাকা হাতে পেয়েছি আমি। দলের সতীর্থরাও হয়তো আমার মতই পেয়েছে।’

জামাল ভূঁইয়ার সঙ্গে কলকাতা মোহামেডানের চুক্তি ২০২০ সালের ১ ডিসেম্বর থেকে চলতি বছরের ২৫ এপ্রিল পর্যন্ত। চুক্তির বাকি টাকা পাওয়া প্রসঙ্গে জামাল বলেন, ‘জানুয়ারি এখনো শেষ হয়নি। তবে মোহামেডানের কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন পারিশ্রমিকের অবশিষ্ট অংশ যথাসময়ে দেয়ার।’

করোনাকালে কলকাতা মোহামেডানের দিন কাটছে আর্থিক ও সাংগঠনিক সমস্যার মধ্যে দিয়ে। তিন রাউন্ড শেষ হওয়ার পরেও পারিশ্রমিকের কোনো অর্থ না পাওয়ায় একদিন অনুশীলন বয়কটে বাধ্য হন ফুটবলাররা। গত শুক্রবার ক্লাব সভাপতি আমিরউদ্দিন নিজ অফিসে জরুরি সভা করে ফুটবলারদের পাওনা বুঝিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন। ফলে ২৫ জানুয়ারি কলকাতা মোহামেডানের সব ফুটবলার তাদের চুক্তির ৩০-৩৫ শতাংশ টাকা হাতে পেয়েছেন। বাকি টাকা কবে নাগাদ পান ফুটবলাররা সেই শঙ্কা থেকেই যাচ্ছে। তবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জিরো টলারেন্স নীতিতে রয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিক মেটানোর ব্যাপারে। শেষ পর্যন্ত যদি কলকাতা মোহামেডানের ফুটবলাররা চুক্তির পুরো টাকা হাতে না পান তাহলে হয়তো ফিফার দ্বারস্থও হতে পারেন তারা।

আই লিগে চতুর্থ রাউন্ড শেষে কলকাতা মোহামেডান ৪ ম্যাচে এক জয় ও তিন ড্রতে ৬ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছে। তাদের পরের ম্যাচ ৩ ফেব্রæয়ারি নিরোকা এফসির বিপক্ষে। আই লিগের চ্যাম্পিয়ন দল ভারতের ফুটবলের সর্বোচ্চ স্তর আইএসএলে খেলার সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন