Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

‘এখান থেকে কেবল সামনের দিকেই এগোতে পারে উইন্ডিজ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

 অনিয়মিত ও নতুনদের নিয়ে গড়া দল নিয়ে ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচেই দলটির পারফরম্যান্স ছিল একেবারে দিশাহীন, ছিল না কোনো প্রতিদ্বন্দ্বিতার আঁচ। এসব মেনে নিয়ে ক্যারিবিয়ানদের কোচ ফিল সিমন্স মনে করছেন, পেছনে ফিরে না তাকিয়ে এই বিবর্ণ দশা পেরিয়ে কেবল সামনের দিকেই এগোতে পারেন তারা।
গতপরশু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৯৮ রানের লক্ষ্য তাড়ায় ১২০ রানের বড় ব্যবধানে হার মানে সফরকারী উইন্ডিজ। এরপর গণমাধ্যমকে সিমন্স বলেন, ‘এই পরিস্থিতি থেকে এখন আমাদের একমাত্র পথ হলো সামনে এগিয়ে যাওয়া। আমাদের আরও ভালো স্পিন খেলতে হবে। বাংলাদেশের মাটিতে আমাদের স্ট্রাইক বদল করতে হবে ও বাউন্ডারি হাঁকাতে হবে, এসব ক্ষেত্রে আরও অনেক ভালো করতে হবে। অনেক কাজ করার প্রয়োজন আছে।’
ওয়ানডে সিরিজে যথাক্রমে ১২২, ১৪৮ ও ১৭৭ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। তাই ব্যাটিং নিয়ে খেদ রয়েছে সিমন্সের মনে। তবে বোলিং নিয়ে একেবারে অখুশি নন তিনি, ‘আমি মনে করি, আমাদের পারফরম্যান্স প্রত্যাশার চেয়ে খারাপ হয়েছে। আমরা যেমন করতে পারি, তেমন ব্যাটিং করিনি। বোলিংটা অবশ্য তেমন খারাপ ছিল না। আমরা এই উইকেটে তাদেরকে ৩০০ রানের মধ্যে সীমাবদ্ধ রেখে, যা বেশ ভালো। কিন্তু সিরিজ জুড়ে আমাদের ব্যাটিং খারাপ ছিল। প্রতিবার যখন আপনি কম রান করেন, তখন বুঝতে হবে যে, নিবেদন, সাহস ও সংকল্পের অভাব রয়েছে। বিষয়টা হলো মাঠে নিজের সবকিছু নিংড়ে দেওয়া এবং আপনি যেভাবে কাজগুলো করতে চান, ঠিক সেভাবেই যেন সেগুলো ঘটে তা নিশ্চিত করা এবং এটিই আমরা করতে পারিনি।’
আগামী ২৮ জানুয়ারি থেকে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ। এরপর ৩ ফেব্রæয়ারি চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে নামবে তারা। আর ১১ ফেব্রæয়ারি থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন