Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

আইপিএল বাধায় পেছাল ফাইনাল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এক সপ্তাহ পিছিয়ে গেছে। আগামী ১০ জুন লর্ডসে ম্যাচটি হওয়ার কথা ছিল। নতুন তারিখ অনুযায়ী তা হবে ১৮ থেকে ২৩ জুনে। ভারতের সংবাদ সংস্থা এএনআই লিখেছে, আইপিএল সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়াতে এমন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।
টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল বিবেচনায় ধরে নেয়া যায় ভারত ফাইনাল খেলবেই। ৪৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বিরাট কোহলিরা, সিরিজ প্রতি জয়ের হিসাবে শতকরা পয়েন্ট ৭১.৭। ৪২০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে নিউজিল্যান্ড, শতকরা পয়েন্ট ৭০.০। শতকরা ৬৯.২ পয়েন্টে তিনে অস্ট্রেলিয়া, আর ৬৮.৭ পয়েন্টে চারে ইংল্যান্ড।
লর্ডসের ফাইনালের আগে ভারতের মাটিতে সিরিজ খেলবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ আছে অস্ট্রেলিয়ার। ফাইনালে খেলতে হলে নিজ নিজ সিরিজে জিততেই হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে। যেহেতু ভারতের ফাইনাল খেলা একপ্রকার নিশ্চিত, তাদের প্রস্তুতিতে বাধা হতে পারে আইপিএল। করোনার কারণে ২০২০ সালের আইপিএল অক্টোবরে হলেও ২০২১ সালে এপ্রিল-মে মাসেই হবে ১৪তম আইপিএল আসর।
সেই টুর্নামেন্ট খেলে ইংল্যান্ডে গিয়ে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলা দলকে। কোয়ারেন্টিন কাটিয়ে দলগুলো যেন পর্যাপ্ত প্রস্তুতি সারতে পারে সে জন্য পরিবর্তিত সূচি ঘোষণা করেছে আইসিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন